Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ২১ জানুয়ারি ২০১৯, ৮ মাঘ ১৪২৫
  • ||

আন্দোলনকারী ৩ নেতাকে ছেড়ে দেওয়া হয়েছে

প্রকাশ:  ১৬ এপ্রিল ২০১৮, ১৫:১৩ | আপডেট : ১৬ এপ্রিল ২০১৮, ১৬:০০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

রাজধানীর চাঁনখারপুল এলাকা থেকে উঠিয়ে নেয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ৩ নেতাকে ছেড়ে দেয়া হয়েছে। তাদের মধ্যে সংগঠনের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আমাদের ছেড়ে দেয়া হয়েছে। বিকেল ৪টায় এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।’

এর আগে ঢাবির সেন্ট্রাল লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলন শেষে একটি সাদা মাইক্রোবাসে পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর, রাশেদ খান ও ফারুককে তুলে নেয়ার অভিযোগ করে কেন্দ্রীয় নেতারা। একই সঙ্গে তাদেরকে ছেড়ে না দেয়া হলে আবারও আন্দোলনের ডাক দেয়া হওয়া বলেও জানানো হয়।

এ বিষয়ে ডিএমপির যুগ্ম কমিশনার (ডিবি) আব্দুল বাতেন জানান, ডিবি পরিচয়ে কোটা সংস্কার আন্দোলনের আমরা কাউকে আটক কিংবা ডাকিনি। অন্য কেউ আটক করেছে কিনা তাও জানি না।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ওবায়দুর রহমান বলেন, ডিএমপি সদর দফতরে ক্রাইম কনফারেন্স চলছে। কাউকে ফোনে পাওয়া যাচ্ছে না। বিষয়টির সত্যতা সম্পর্কে সঙ্গত কারণে জানাতে পারছি না। পরে জানানো হবে।

দৈনিক ইত্তেফাকের একটি সংবাদের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্হাগারের সামনে আজ (সোমবার) সংবাদ সম্মেলন করেন আন্দোলনকারীরা। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন নুরুল হক নুর, যুগ্ম আহ্বায়ক রাশেদ খান ও ফারুক হাসান। এ সময় তারা বিকেল ৫টার মধ্যে ইত্তেফাককে ক্ষমা চাইতে বলেন। অন্যথায় মঙ্গলবার থেকে সকল কলেজ বিশ্ববিদ্যালয়ে পত্রিকাটি বর্জনের হুমকি দেন।

সংবাদ সম্মেলনে আরও অভিযোগ করা হয়, একটি কুচক্রিমহল আন্দোলনকে ভিন্নখাতে প্রভাবিত করার চেষ্টা করছে। প্রধানমন্ত্রী যখন ছাত্র সমাজের ক্ষোভের কথা বুঝতে পেরে দাবি মেনে নিয়েছেন তখন একটি মহল এটি বানচালের চেষ্টা করছে।

/এসএম

apps