Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ৬ মাঘ ১৪২৫
  • ||

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যৌন হয়রানি

অভিযোগ উঠিয়ে নিতে ছাত্রীকে শিক্ষকের হুমকি

প্রকাশ:  ১৬ এপ্রিল ২০১৮, ২০:২৩ | আপডেট : ১৬ এপ্রিল ২০১৮, ২০:২৭
কুবি প্রতিনিধি
প্রিন্ট icon

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যৌন হয়রানির অভিযোগ উঠিয়ে নিতে ভূক্তভোগী এক ছাত্রীকে হুমকি প্রদানের অভিযোগ উঠেছে । প্রক্টরিয়াল বডির সদস্য নূর মোহাম্মদ রাজু নাম উল্লেখ করে সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের বরাবর লিখিত অভিযাগ করেন ভূক্তভোগী ঐ ছাত্রী।

লিখিত অভিযোগ সূত্র জানা যায়, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহাকারী অধ্যাপক জি এম আজমল আলী কাওসারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযাগে করায় বাংলা বিভাগের শিক্ষক ও সহকারী প্রক্টর নূর মোহাম্মদ রাজু নিজের সন্ত্রাসী বাহিনী নিয়ে ঐ ছাত্রীর আত্মীয়ের ব্যবসায়িক প্রতিষ্ঠানে গিয়ে অভিযোগ তুলে নেওয়ার জন্য হুমকি প্রদান করেছেন। সেই সাথে ঐ ছাত্রীর বাসায় লোক পাঠিয়ে হয়রানি করারও অভিযোগ রয়েছে সহকারী প্রক্টর রাজুর বিরুদ্ধে। এতে ভুক্তভোগী ঐ ছাত্রী নিরাপত্তাহীনতায় ভুগছেন উল্লেখ করে হুমকির বিচার ও নিজের নিরাপত্তার দাবি জানান।

অভিযোগের বিষয়ে সহকারী প্রক্টর নূর মোহাম্মদ রাজু এ প্রতিবদক জানান, তিনি ঐ ছাত্রীর বাসায় যাননি। তবে তিনি ছাত্রীর আত্মীয়ের ব্যবসায়িক প্রতিষ্ঠান গিয়ে সহকর্মীর পক্ষ থেকে দুঃখ প্রকাশ করেছেন। অভিযুক্ত শিক্ষক শাস্তি পেয়েছেন তাই তিনি অভিযোগ তোলে নেওয়ার অনুরোধ করেছেন।

অভিডযোগের বিষয়ে রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. আবু তাহের বলেন, ‘সহকারী প্রক্টর নূর মোহাম্মদ রাজুর নাম উল্লেখ করে হুমকির বিষয়ে যৌন হয়রানির অভিযোগ করা এক ছাত্রী সোমবার লিখিত অভিযোগ করেছেন।’

জানা যায়, গত ৯ এপ্রিল রেজিস্ট্রারের বরাবর নিজ বিভাগের সহকারী অধ্যাপক জি এম আজমল আলী কাওসারের বিরুদ্ধে যৌন হয়রানির লিখিত অভিযোগ করেন বিশ্ববিদ্যালয়ের সান্ধ্যাকালীন কোর্সের

(ইএমবিএ) ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের দুই ছাত্রী। অভিযোগের ভিত্তিতে জনাব আজমল আলী কাওসারকে বিশ্ববিদ্যালয়ের থেকে সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত তিনি বিশ্ববিদ্যালয়ের কোন প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম অংশ গ্রহণ করতে পারছেন না।

ওএফ

apps