Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ৬ মাঘ ১৪২৫
  • ||

বিষপানে শিক্ষকের আত্মহত্যা

প্রকাশ:  ২১ এপ্রিল ২০১৮, ০১:৩২ | আপডেট : ২১ এপ্রিল ২০১৮, ০১:৫০
রংপুর সংবাদদাতা
প্রিন্ট icon

বিষপানে আত্মহত্যা করেছেন রংপুরের বদরগঞ্জ মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গোলাম রব্বানী (৩৫)। বৃহস্পতিবার গুরুতর অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাতেই তিনি মারা যান।

শুক্রবার ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। গোলাম রব্বানীর মৃত্যুতে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

স্বজন ও স্থানীয় সূত্রে জানা যায়, বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছ থেকে উচ্চ সুদে কয়েক দফায় মোটা অংকের টাকা নেন গোলাম রব্বানী। ঋণ পরিশোধ করতে ব্যার্থ হওয়ায় দীর্ঘদিন ধরে তিনি হতাশায় ভুগছিলেন। এসব নিয়ে স্ত্রীর সঙ্গে তার কলহ চলছিল। বৃহস্পতিবার সবার অজান্তে বদরগঞ্জ পৌর শহরের এলএসডি রোডের বাসায় তিনি বিষপান করেন। বিকেলে তার স্ত্রী মিনু আক্তার বাইরে থেকে এসে দেখেন বিছানায় অচেতন হয়ে পড়ে আছেন গোলাম রব্বানী। তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

বিষপানের ঘটনা নিশ্চিত করে বদরগঞ্জ মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ময়নুল হক সরকার জানান, ঘটনার দিন গোলাম রব্বানী বিদ্যালয়ে আসেননি। ঋণে জর্জরিত থাকার কারণে প্রায়ই তাকে দুশ্চিন্তাগ্রস্ত দেখা যায়।

স্ত্রী মিনু আক্তার সাংবাদিকদের জানান, তার স্বামী বিভিন্ন লোকের কাছে চড়া সুদে টাকা নেন। এ টাকা পরিশোধ করতে না পেরে পাওনাদারদের চাপে মানসিকভাবে ভেঙে পড়েন। এ কারণেই হয়তো বিষপান করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুল হাই রুবেল বলেন, প্রাথমিকভাবে ধারণা করেছিলাম, তিনি স্ট্রোক করেছেন। কিন্তু তিনি যে বিষপান করেছেন, তা বোঝা যায়নি। এ কারণে তাকে রংপুরে পাঠানোর পরামর্শ দেওয়া হয়।

ময়নাতদন্ত শেষে গোলাম রব্বানীর লাশ পরিবারের কাছে হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালি থানার ওসি বাবুল মিয়া।

apps