• মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮, ৩০ শ্রাবণ ১৪২৫
  • ||

আ. লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক স্বপন

প্রকাশ:  ২২ এপ্রিল ২০১৮, ১৭:২১ | আপডেট : ২২ এপ্রিল ২০১৮, ১৭:২২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন দলটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

রবিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ১৯ সদস্যের প্রতিনিধি দল ভারত সফরে যাওয়ার স্বপনকে মৌখিকভাবে এই দায়িত্ব দেওয়া হয়।

প্রতিনিধি দলকে বিদায় জানাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান আবু সাঈদ আল মাহমুদ স্বপন। এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের অবর্তমানে তুমি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবে।’

এ বিষয়ে আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া না হলেও তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বিমানবন্দরে উপস্থিত দলটির একাধিক নেতা।

টানা তৃতীয় বারের মতো আবু সাঈদ আল মাহমুদ স্বপন আওয়ামী লীগের বর্তমান কমিটিতে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রতিনিধি দলে আরও রয়েছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য্য, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, অ্যাডভোকেট মো. মিজবাহউদ্দিন সিরাজ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, একেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণালকান্তি দাস, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুস সবুর, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, নির্বাহী সদস্য মো. গোলাম কিবরিয়া রাব্বানী চিনু।

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে সেদেশে তিনদিন অবস্থান করবে প্রতিনিধি দলটি। রোববার সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি ফ্লাইটে নয়া দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তারা। আগামী ২৪ এপ্রিল তাদের দেশে ফেরার কথা।