• সোমবার, ২৫ জুন ২০১৮, ১১ আষাঢ় ১৪২৫
  • ||

‘রিজভী বিএনপির আবাসিক নেতা’

প্রকাশ:  ১৪ মে ২০১৮, ১৮:৪৪ | আপডেট : ১৪ মে ২০১৮, ১৮:৫০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
ফাইল ছবি
বিএনপির নেতারা সুস্থ বেগম জিয়াকে অসুস্থ বানিয়ে ফেলেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। সোমবার আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, বিএনপির রাজনীতি এখন খালেদা জিয়ার স্বাস্থ্য। বিশেষজ্ঞ চিকিৎসকদের চেয়েও বিএনপি নেতারা বড় বিশেষজ্ঞ চিকিৎসক হয়ে গেছেন। আর সে জন্যই তারা চিকিৎসককে পাশ কাটিয়ে বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে তারা মন্তব্য করছেন।

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীকে উদ্দেশ্য করে ড. হাছান মাহমুদ বলেন, তিনি গতকাল (রোববার) এক সংবাদ সম্মেলনে বলেছেন সরকার নাকি ভারতের সাথে গোপনে সামরিক চুক্তি করেছে। এই জবাবে আমি বলতে চাই এটা একটা নির্লজ্জ মিথ্যাচার। ভারতের সাথে বর্তমান সরকারের গোপনে কোন চুক্তি হয়নি।

আওয়ামী লীগের মুখমাত্র বলেন, রিজভী বিএনপির একজন আবাসিক নেতা। তিনি বিএনপি কার্যালয়ে থাকেন, সেখানেই ঘুমান। এতদিন ভাবতাম তিনি বিএনপি অফিসে বসে কিছু পড়াশুনা করেন, কিন্তু এখন জানি তিনি কিছুই জানেন না। মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং (এমওইউ) এবং চুক্তির মধ্যে পার্থক্যও বুঝেন না।

তিনি বলেন, গত ৮ এপ্রিল ২০১৭ইং তারিখে ভারতের সাথে কয়েকটি সমঝোতা স্মারক (এমওইউ) সাক্ষরিত হয়েছিল। সেই এমওইউ এর ব্যাপারে গত ৭ ও ৮ মে কিছু গাইডলাইন ঠিক করা হয়েছে মাত্র। এখন কোন চুক্তি তো দূরের কথা সমঝোতা স্বারকও নতুন করে হয়নি। এটাকে যদি চুক্তি হিসেবে দাবি করা হয় তাহলে বলতে হবে রিজভী সাহেব পাগলের প্রলাপ বকছেন।

তিনি আরও বলেন, ২০০২ সালে বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন তারাই চায়নাসহ অনেক দেশের সাথে সামরিক চুক্তি করেছিল। বরং আওয়ামী লীগ সরকার জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভারতের কাছ থেকে এক সুতাও ছাড় না দিয়ে ৪৬ বছরের পুরোনো সীমান্ত সমস্যার সমাধান করেছেন। সমুদ্র সীমা জয়ের ব্যাপারেও ভারতকে একচুল ছাড় দেওয়া হয়নি। বিএনপি ভোটের রাজনীতিতে সবসময় ভারত বিরোধীতা করে আর পর্দার অন্তরালে বিএনপি ভারতের পদলেহন করে। দেশে কোনো ভারতীয় রাজনীতিবিদ এলে তাদের সাথে দেখা করার জন্য দৌড়ঝাঁপ শুরু করে। 

এ সময় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা ও উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

-একে