Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ৬ মাঘ ১৪২৫
  • ||

কারাবন্দী শিমুল বিশ্বাস গুরুতর অসুস্থ

প্রকাশ:  ১৬ মে ২০১৮, ১৮:৫৫ | আপডেট : ১৬ মে ২০১৮, ১৯:০৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী (পিএস) অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস গুরুতর অসুস্থ। তিনি বর্তমানে নারায়ণগঞ্জ কারাগারে বন্দী আছেন।

জানা যায়, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী এবং রাজনীতিবিদ অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস নারায়ণগঞ্জ কারাগারে অসুস্থ হয়ে পড়লে মঙ্গলবার চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। ডাক্তাররা তার বেশ কিছু টেস্ট দেন এবং পরীক্ষা-নিরীক্ষা করেন।

চিকিৎসকরা জানিয়েছেন, শিমুল বিশ্বাসের প্রস্রাবে সমস্যা দেখা দিয়েছে। তার স্কিনে সমস্যা, ডায়াবেটিস বেড়ে গেছে। দুই হাত ফুলে গেছে। প্রেসারও হাই। এ অবস্থায় উন্নত চিকিৎসা দরকার। পরে তাকে আবারও নারায়ণগঞ্জ কারাগারে নিয়ে যায় পুলিশ।

শিমুল বিশ্বাসের আইনজীবী ব্যারিস্টার মীর হেলাল বলেছেন, নারায়ণগঞ্জ কারাগারে তার ওপর চালানো হচ্ছে মানসিক নির্যাতন। তাকে একটি স্যাঁতস্যাঁতে ছোট অন্ধকার নির্জন কক্ষে রাখা হয়েছে। ডিভিশনপ্রাপ্ত বন্দী মানুষ হিসেবে যতটুকু অধিকার পাওয়ার কথা সেটি দেওয়া হচ্ছে না। প্রায় ৩ মাস ধরে কারাগারে নানাভাবে তাকে হয়রানি ও হেনস্থা করা হচ্ছে। নিম্ন আদালতে দীর্ঘদিন পর পর জামিনের তারিখ দেওয়া হয় যাতে উচ্চ আদালতে প্রতিকার পাওয়ার সুযোগ না পায়।

এদিকে, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এক বিবৃতিতে শিমুল বিশ্বাসের চিকিৎসা নিয়ে কারা কর্তৃপক্ষ ও সরকারের অবহেলায় উদ্বেগ প্রকাশ করেছেন। রিজভী অবিলম্বে শামসুর রহমান শিমুল বিশ্বাসের মুক্তি দাবি করেন এবং তার প্রতি সরকারের এহেন আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি গ্রেফতার হন শিমুল বিশ্বাস। এরপর তিন দফায় ১৯ দিন রিমান্ডে রাখা হয় তাকে। বর্তমানে তিনি অসুস্থ। -একে

শিমুল বিশ্বাস
apps