• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

দেশে কি যুদ্ধ শুরু হয়েছে যে এভাবে মানুষ মারা হচ্ছে: এরশাদ

প্রকাশ:  ২৬ মে ২০১৮, ২০:৫০
নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দেশে কি যুদ্ধ শুরু হয়েছে যে এভাবে বন্দুকযুদ্ধে মানু্ষ হত্যা করা হচ্ছে? যাদেরকে হত্যা করা হচ্ছে তারা কি এদেশে জন্ম নেয় নাই? তাদের কি বিচার পাওয়ার অধিকার নেই?

শনিবার রাজধানীর বিজয়নগরের একটি হোটেলে জাতীয় ইসলামী মহাজোট অায়োজিত অালোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এ প্রশ্ন করেন।

এরশাদ বলেন, মাদক নিমূর্লের নামে যাদের হত্যা করছেন তারা এদেশের নাগরিক। মানুষ মারার অধিকার অাপনাদের কে দিয়েছে? দেশে কি অাইন-অাদালত নেই?

জাপা চেয়ারম্যান বলেন, রমজান শান্তি ও সংযমের মাস। কিন্তু অামরা কেউ শান্তি ও শ্বস্তিতে নেই। অামাগীকাল কে বন্দুক যুদ্ধের শিকার হবো অামরা কেউ জানি না। রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের কথা বললেও পারেননি।

প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে সাবেক এ রাষ্ট্রপতি বলেন, প্রধানমন্ত্রী ভারত থেকে অামাদের জন্য কি এনেছেন? অামরা জানি না, জানতে চাই। তিস্তার কোনো সমাধান কি করতে পেরেছেন? অাশা করি প্রধানমন্ত্রী এ বিষয়ে সুস্পষ্ট বক্তব্য রাখবেন।

রোহিঙ্গা প্রসঙ্গে এরশাদ বলেন, রোহিঙ্গাদের দেখতে অনেকে যাচ্ছে। অনেক প্রতিশ্রুতি দিচ্ছে। কিন্তু তাদের প্রতিশ্রুতির কোনো মুল্য নেই। নোম্যানস্ ল্যান্ড দুর্বিষহ জীবন-যাপন করছে সাড়ে চার লাখ রোহিঙ্গা। তাদের বাংলাদেশে নিয়ে অাসুন। দশ লাখ রোহিঙ্গাকে খাওয়াতে পারলে অারো চার লাখ মানুষকেও খাওয়াতে পারবেন। তিনি অারও বলেন, ইসলামী রাষ্ট্রগুলো অাজ বিচ্ছিন্ন। কারো সাথে কারো মিল নেই। ফিলিস্তিনিসহ অনেক মুসলিম রাষ্ট্র অাজ নিগৃহীত। তাদের পক্ষে বলার কেউ নাই। মুসলমান রাষ্ট্রগুলো নিরব। ফিলিস্তিনিরা নিজ দেশেই অাজ ইসরাইলীদের দ্বারা হত্যার শিকার হচ্ছে, বিশ্ব বিবেক নিরব।

এইচ এম এরশাদ বলেন, অামাদের দেশেও অামরা সবাই ঐক্যবদ্ধ নই। সবাই ঐক্যবদ্ধ থাকলে এদেশে কেউ ইসলাম বিনষ্ট করার সাহস পাবে না। তিনি সকল ইসলামী দলের প্রতি অাহবান জানিয়ে বলেন, অাসুন সকল ইসলামীদ ল একত্রিত হয়ে নির্বাচন অংশ নেই। যাতে করে অামরা ইসলামের সেবা করতে পারি।

ইসলামী মহাজোটের চেয়ারম্যান মাওলানা অাবু নাসের এয়াহেদ ফারুকের সভাপতিত্বে এসময় অারও বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল অামিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ অাবু হোসেন বাবলা, সুনীল শুভ রায়, রেজাউল ইসলাম ভূইয়া, জোটনেতা মীর অাবু তৈয়ব মো. রেজাউল করিম, মাওলানা অালফাত চৌধুরী, অাবুল হাসনাত, ইসহাক ভূইয়া প্রমুখ। -একে

বন্দুকযুদ্ধ,এরশাদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close