• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সারাদেশে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১১

প্রকাশ:  ২৭ মে ২০১৮, ১০:২৪ | আপডেট : ২৭ মে ২০১৮, ১১:০৬
পূর্বপশ্চিম ডেস্ক

সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযানে ‘বন্দুকযুদ্ধে’ ১১জন নিহত হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনী দাবি করছে, নিহতদের মধ্যে সবাই মাদক ব্যবসায়ী।

বাগেরহাট

শনিবার (২৬ মে) দিবাগত রাতে বাগেরহাটের চিতলমারী উপজেলার চিংগুরি মোচন্দপুর এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মিটুল বিশ্বাস (৪৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। তার বিরুদ্ধে ২২টি মামলা রয়েছে বলে পুলিশ জানায়।

ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে একটি শাটারগান, দুই রাউন্ড গুলি, দুই কেজি গাঁজা ও ১০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। নিহত মিঠুন উপজেলার ওই এলাকার খোকা বিশ্বাসের ছেলে।

খুলনা শনিবার দিবাগত রাত ৩টার দিকে খুলনার দীঘলিয়া উপজেলার বারাকপুর সিদ্দিকপাশা খেয়া এলাকায় পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' আবুল কালাম নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছে।

নিহত আবুল কালামের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫টি মামলা রয়েছে।

কক্সবাজার শনিবার দিবাগত রাত সাড়ে ১২টা দিকে কক্সবাজারের টেকনাফে মেরিন ড্রাইভ সড়কের নোখায়ালিয়া পাড়ায় 'বন্দুকযুদ্ধে' টেকনাফ পৌরসভার কাউন্সিলর একরামুল হক (৪৬) নিহত হয়েছে।

ওই সময় মরদেহের পাশ থেকে একটি পিস্তল, একটি এলজি, ৬ রাউন্ড গুলি এবং ৭ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

নিহত একরামুল হক টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের খায়ুকখালীপাড়ার কাউন্সিলর।

ময়মনসিংহ ময়মনসিংহে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। শনিবার দিবাগত রাত দেড়টার দিকে নগরীর মরাখোলা এলাকায় এ ঘটনা ঘটে। তবে নিহত ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি।

কুষ্টিয়া কুষ্টিয়ায় পু‌লি‌শের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে' মাদক বিক্রেতা হা‌লিম মন্ডল (৩৫) নিহত হয়ে‌ছে। পু‌লি‌শের দাবি এ ঘটনায় তাদর ৪ সদস্য আহত হয়ে‌ছেন। ঘটনাস্থল থে‌কে পু‌লিশ অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য জব্দ করা হয়েছে।

মেহেরপুর শনিবার রাত দেড়টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলি ইউনিয়নের গাঁড়াবাড়িয়া বাথান মাঠ এলাকায় দু’দল মাদক ব্যবসায়ীর মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ হাফিজুল ইসলাম ওরফে হাফি (৪৫) নামে একজন নিহত হয়েছে।

নিহত হাফিজুল ইসলাম গাংনী ডিগ্রি কলেজপাড়া এলাকার শহীদ মুক্তিযোদ্ধা হারেজ উদ্দীনের ছেলে।

নোয়াখালী শনিবার (২৬ মে) দিনগত রাত সাড়ে ১২টার দিকে নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী মো. হাছান প্রকাশ ইয়াবা হাছান (৩৫) নিহত হয়েছে। এসময় ৩ পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও ইয়াবা উদ্ধার করেছে পুলিশ।

নিহত হাছান সোনাইমুড়ি পৌরসভার বগাদিয়া মিয়া বাড়ীর হানিফ মিয়ার ছেলে। আহতরা হলেন- পুলিশ কনেস্টবল সোহাগ, জহির মজুমদার ও গোলাম সামদানি।

ঠাকুরগাঁও রোববার ভোরে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ভৌরনিয়া মীরডাঙ্গী এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ রফিকুল ইসলাম ওরফে তালেবান (৫৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছে।

নিহত রফিকুলের বাড়ি উপজেলার ভৌরনিয়া গ্রামে।

ঝিনাইদহ ঝিনাইদহের শৈলকুপায় দু’দল মাদক ব্যবসায়ীর গোলাগুলিতে রফিকুল ইসলাম লিটন (৩৬) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। শনিবার রাত একটার কিছু পর ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের পাশে বড়দাহ জামতলা নামক স্থানে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র-গুলি, ফেনসডিলি ও ইয়াবা উদ্ধার করেছে।

স্থানীয়রা জানান, রাত একটার পর হঠাৎ গুলির শব্দ শুনতে পান তারা। এরপর বড়দাহ জামতলায় রাস্তার পাশে গুলিবিদ্ধ মরদেহ পড়ে থাকতে দেখেন।

চাঁদপুর চাঁদপুরের মতলবে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সেলিম নামের এক ব্যক্তি নিহত হয়েছে। তার বিরুদ্ধে সাতটি মাদক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, থানা ও ডিবি পুলিশের একটি যৌথ দল মতলব সড়কের হাজীর ডোন এলাকায় অভিযান চালিয়ে সেলিমকে আটক করে। এসময় তার সহযোগীরা পুলিশের ওপর গুলি ও হামলা চালায়। পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে সেলিম গুলিবিদ্ধ হয়। তাকে মতলব স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

/এসএম

বন্দুকযুদ্ধ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close