• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মাদকবিরোধী অভিযানে ষড়যন্ত্র দেখছেন ফখরুল!

প্রকাশ:  ২৮ মে ২০১৮, ১৫:৩৮
নিজস্ব প্রতিবেদক

চলমান মাদকবিরোধী অভিযানে আইন শৃংখলা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে দশ দিনে নিহত হয়েছে ৮৩ জন। জব্দ করা হয়েছে বিপুল পরিমান ইয়াবা সহ অন্যান্য মাদকদ্রব্য। নিহতদের বেশির ভাগই চিহ্নিত মাদক ব্যবসায়ী। সরকারের জিরো টলারেন্স নীতিতে মাদক নির্মূলে সর্বোচ্চ তৎপরতা চলবে বলে জানিয়েছে আইন শৃংখলা বাহিনী।

তবে মাদকবিরোধী এ অভিযানে ষড়যন্ত্র দেখছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এটা শুধু মাদকবিরোধী অভিযান নয়। এতে কোনো ষড়যন্ত্র আছে।

সোমবার (২৮ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুসহ গ্রেফতারকৃত সব রাজবন্দীর নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

ফখরুল বলেন, আন্তর্জাতিকভাবে স্বীকৃত স্বৈরাচারী সরকারের পতন ঘটাতে হবে। কীভাবে প্রতিদিন মানুষ হত্যা করা হচ্ছে? এত রক্ত ১৯৭১ সালের পর আর ঝরেনি। এটা কল্পনা করা যায় না। একটি সভ্য দেশে এভাবে বিনা বিচারে মানুষ হত্যা করা হবে তা কল্পনা করা যায় না।

বিএনপি মহাসচিব বলেন, কে মাদকদ্রব্য সেবন করে, কে ব্যবসা করে সেটা কথা নয়। যাদের হত্যা করা হচ্ছে তারা বিচার পাচ্ছে না কেন?

‘কক্সবাজারের একজন কমিশনারকে হত্যা করা হয়েছে। তিনবার তিনি কমিশনার নির্বাচিত হয়েছেন। হাজারো মানুষ সেখানে জানাজায় অংশ নিয়েছে। সবাই বলছে নিরপরাধ একজনকে হত্যা করা হয়েছে। তারা প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপিও দেবে। এর দ্বারা বোঝা যায় এটা শুধু মাদকবিরোধী অভিযান নয়। এতে কোনো ষড়যন্ত্র আছে। একটার পর একটি ষড়য়ন্ত্র করেই আওয়ামী লীগ ক্ষমতায় টিকে আছে।’

ফখরুল বলেন, আনন্দবাজার পত্রিকায় খবর বেরিয়েছে, আসন্ন নির্বাচনে ভারতের সাহায্য চেয়েছেন শেখ হাসিনা। এই খবর যদি সত্য হয় তাহলে কি এই দেশ স্বাধীন আছে? তাহলে কি দেশকে অঙ্গরাজ্য বানাতে চায় সরকার?

‘এই ভয়াবহ দানব যে আমাদের বুকের ওপর এসে পড়েছে তাকে সরাতে হবে। আমরা যদি আজকে ঐক্যবদ্ধ হয়ে সরকারকে সরাতে না পারি তাহলে জাতি আমাদেরকে ক্ষমা করবে না।’

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়া গণতন্ত্রের প্রতীক। নির্বাচন অবশ্য দিতে হবে। সেটা খালেদা জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে। সংসদ ভেঙে দিতে হবে এবং জনগণের ভোটের নিরাপত্তার জন্য সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আন্দোলন করেই বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এটাই সত্য কথা। আন্দোলনের কোনও বিকল্প নেই। কোনো স্বৈরাচারী সরকারকে সরানোর জন্য আন্দোলনের বিকল্প নেই। জনগণের সম্পৃক্ততা ছাড়া কোনও আন্দোলন সফল হয় না। তাই জনগণকে সম্পৃক্ত করতে হবে।

অভি

মাদকবিরোধী,অভিযান,আইন শৃংখলা বাহিনী,মির্জা ফখরুল,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close