• সোমবার, ২৫ জুন ২০১৮, ১১ আষাঢ় ১৪২৫
  • ||

খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়া হচ্ছে

প্রকাশ:  ১২ জুন ২০১৮, ১০:২৬ | আপডেট : ১২ জুন ২০১৮, ১০:৩১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসাপাতালে নেওয়া হচ্ছে। আজ মঙ্গলবার বেলা ১১ টায় তাকে হাসপাতালে নেওয়া হবে বলে জানা গেছে।

মঙ্গলবার (১২ জুন) সকালে বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন সাংবাদিকদের বলেন, কারা কর্তৃপক্ষ জানিয়েছে, বেলা ১১টার দিকে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য এখানে আনা হতে পারে। তার চিকিৎসার সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তার জন্য ৫১২ নম্বর কেবিন বরাদ্দ দেওয়া হয়েছে। তার চিকিৎসায় যেসব বিভাগের প্রয়োজন হবে, সেসব বিভাগের প্রধানরা উপস্থিত থাকবেন।

এদিকে সরেজমিনে দেখা যায়, রাজধানীর কেন্দ্রীয় কারাগার, পুরান ঢাকা, আলিয়া মাদ্রাসা চত্বরসহ আশপাশের এলাকায় কয়েকস্তরের নিরাপত্তা নেওয়া হয়েছে। কেন্দ্রীয় কারাগার ও আশপাশের এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। সব ধরনের যান চলাচল শিথিল করা হয়েছে। কারাগার এলাকায় জনসাধারণের চলাচল এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে।

এর আগে ৫ জুন খালেদা জিয়া কারাগারে মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন বলে জানান দলটির সিনিয় যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। এজন্য কারা কর্তৃপক্ষ তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসার জন্য নিয়ে যাচ্ছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা মাথায় নিয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে ১০ জুন সারাদেশে প্রতিবাদ কর্মসূচিও দিয়েছে বিএনপি।

/এসএম