Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ৬ মাঘ ১৪২৫
  • ||

তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা

প্রকাশ:  ১৩ জুন ২০১৮, ১৪:৩৮ | আপডেট : ১৩ জুন ২০১৮, ১৪:৪৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

বরিশাল, সিলেট ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের আনুষ্ঠানিক তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। আগ্রহী প্রার্থীরা আজ (বুধবার) থেকেই মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন।

বুধবার (১৩ জুন) দুপুরে আগারগাঁওস্থ নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ইসি সচিব। তিনি বলেন, এসব নির্বাচনে বরিশাল, সিলেট ও রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া রাজশাহী ও বরিশালে ১০ জন করে এবং সিলেট সিটি করপোরেশনে ৯ জন সহকারি রিটার্নিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।

তিনি আরও জানান, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ৬টি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে। এ তিন সিটিতেও ইভিএম ব্যবহার করার পরিকল্পনা রয়েছে। কি পরিমাণ ইভিএম ব্যবহার করা হবে এটি কমিশন সিদ্ধান্ত নেবে।

এর আগে, গত ২৯ মে এ তিন সিটি নির্বাচনের তারিখ ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

সিইসি সেদিন জানান, রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৮ জুন। যাচাই-বাছাই হবে ১ ও ২ জুলাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই, প্রতীক বরাদ্দ ১০ জুলাই এবং ভোটগ্রহণ করা হবে ৩০ জুলাই।

তিন সিটি নির্বাচনের তফসিল ১৩ জুন ঘোষণা করা হবে বলেও সেদিন সাংবাদিকদের জানান সিইসি।

উল্লেখ্য, রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনে ২০১৩ সালের ১৫ জুন ভোট হয়। তবে তিন সিটিতে প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে ভিন্ন ভিন্ন তারিখে। এ হিসাবে আগামী ৫ অক্টোবর রাজশাহী, ৮ অক্টোবর সিলেট ও ২৩ অক্টোবর বরিশাল সিটির মেয়াদ শেষ হচ্ছে। মেয়াদ শেষের আগের ছয় মাসের মধ্যে এসব সিটিতে নির্বাচনের আইনি বাধ্যবাধকতা রয়েছে।

সিটি নির্বাচন,মনোনয়ন
apps