• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

নির্বাচনে না এলে বিএনপির রাজনীতিক আত্মহত্যা হবে: তোফায়েল

প্রকাশ:  ১৩ জুন ২০১৮, ১৭:১৪ | আপডেট : ১৩ জুন ২০১৮, ১৭:১৬
ভোলা প্রতিনিধি

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আওয়ামী লীগ চায় সকল দলের অংশগ্রহণের মধ্যদিয়ে একটি অবাধ সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন হোক। কিন্তু বিএনপি যদি নির্বাচনে না আসে তাহলে তাদের অস্তিত্ব সংকটে পড়বে। তারা নির্বাচনে না এলে এটা হবে তাদের রাজনৈতিক আত্মহত্যা। নিশ্চই তারা রাজনৈতিকভাবে আত্মহত্যা করতে চাইবে না।

বুধবার ভোলার বোরহানউদ্দিন উপজেলার বিভিন্ন ইউনিয়নে ঈদবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, বিএনপি একটি এলোমেলো দল, তাদের কোন তৎপরতা নেই। আমরা জনগনের খোঁজখবর নেই, ত্রাণ বিতরণ করি কিন্তু বিএনপি’র কোন খোঁজ নেই। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, মওদুদ আহমেদরা যত কথাই বলুক না কেন বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে এবং নির্বাচনের আগে তারা একটা গোলযোগ সৃষ্টি করার চেষ্টা করবে। কিন্তু তারা জানে সেটা করে তারা সফল হতে পারবে না।

মন্ত্রী আরো বলেন, বিগত দিনেও বিএনপি নির্বাচন বানচালের চেষ্টা করে তারা ব্যর্থ হয়েছে, সুতারাং তারা ব্যর্থতার দিকে যাবে না। তাদের উচিত হবে নির্বাচনে অংশগ্রহণকরা। যেমন আমরা নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করছি, তাদেরও উচিত হবে গ্রামেগঞ্জে গিয়ে প্রস্তুতি গ্রহণ করা।

মন্ত্রী বলেন, বিএনপি’র মনে রাখতে হবে সংবিধান অনুযায়ী বর্তমান ক্ষমতাসীন দলের অধীনে নির্বাচন হবে। নির্বাচনকালীন সময়ে সরকার দৈনন্দিন কাজ করবে এবং নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। নির্বাচনে অংশগ্রহণ না করলে বিএনপি অস্তিত্বহীন দলে পরিনত হবে বলেও মন্তব্য করেন মন্ত্রী। নির্বাচন কমিশনকে যোগ্য ও দক্ষ উল্লেখ করে মন্ত্রী বলেন, এ নির্বাচন কমিশন খুলনা, গাইবান্ধা ও রংপুরসহ বিভিন্ন নির্বাচন পরিচালনা করে প্রমাণ করেছে অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য কমিশন যোগ্য।

এ সময় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, বোরহানউদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান মহব্বত জান চৌদুরী, পৌর মেয়র মো: রফিকুল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিএনপি,রাজনীতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close