• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

উপযুক্ত সময়ে উপযুক্ত কর্মসূচি দেওয়া হবে: মওদুদ

প্রকাশ:  ২০ জুন ২০১৮, ১৬:২২
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, উপযুক্ত সময়ে উপযুক্ত কর্মসূচি দেওয়া হবে।

বুধবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মওদুদ আহমদ। এ সময় তাঁর সঙ্গে ছিলেন নোয়াখালীর সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় নেতারা।

সম্পর্কিত খবর

    ব্যারিস্টার মওদুদ বলেন, ঈদের ছুটিতে নোয়াখালীর নিজ বাড়িতে অবরুদ্ধ হওয়া দলীয় কোন্দলে নয়, হয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ইশারায়। শুধু নোয়াখালী নয়, সারা দেশেই বিএনপি নেতাকমীদের ওপর চলছে দমন পীড়ন। তবে এ অবস্থা আর বেশি দিন চলবে না।

    মওদুদ আহমদ বলেন, শুধু নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে কোনো স্বৈরাচারী সরকারকে পৃথিবীর কোথাও অপসারণ করা সম্ভব হয়নি। সুতরাং এ দেশেও সেটা সম্ভবপর হবে না। সেই উপলব্ধি থেকে উপযুক্ত সময়ে উপযুক্ত কর্মসূচি দেওয়া হবে এবং সে কর্মসূচি সফল হবে এবং বাংলাদেশে একটি সুষ্ঠু অবাধ নির্বাচন হবে।

    তিনি বলেন, আমরা এতদিন আন্দোলনের যে কর্মসূচি দিয়ে এসেছি, প্রয়োজনে তা পরিবর্তন করতে হবে। এমন কর্মসূচি দিতে হবে যে, যার মাধ্যমে আমরা তাকে মুক্ত করে আনতে পারবো।

    বিএনপির এই বলেন, সরকার বিএনপিকে মাঠে নামতে দেবে না, রাস্তায় নামতে দেবে না। এটাই তাদের উদ্দেশ্য। তবে আমরা বলতে চাই, এর জবাব আমরা ইনশাল্লাহ দেবো। আর অল্প কিছুদিন অপেক্ষা করতে হবে। যে ধরনের আন্দোলনে অতীতে স্বৈরাচার সরকারের পতন হয়েছে ১৯৬৯ সালে এবং ১৯৯০ সালে। সেই ধরনের আন্দোলনই বাংলাদেশে হবে।

    সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, আবুল খায়ের ভূঁইয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ ।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close