• মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮, ২ শ্রাবণ ১৪২৫
  • ||

রোনালদোর গোলে এগিয়ে গেলো পর্তুগাল

প্রকাশ:  ২০ জুন ২০১৮, ১৮:০৯ | আপডেট : ২০ জুন ২০১৮, ১৮:১৮
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মরক্কোর মুখোমুখি হয়েছে পর্তুগাল। ম্যাচের সময় যখন চার মিনিট ঠিক সেই সময় রোনালদো দুর্দান্ত হেডে গোল করে পর্তুগালকে এগিয়ে রাখলেন।

বুধবার (২০ জুন) রাশিয়ার মস্কোতে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায়। দুই দলের জন্যই ম্যাচটি অনেক গুরুত্বপূর্ণ। বিশ্বকাপে স্পেনের সঙ্গে ঐতিহাসিক ম্যাচ ড্র করার পর ফের একবার মাঠে নামছে পর্তুগাল। ক্রিশ্চিয়ানো রোনালদোকে সামনে রেখে এই ম্যাচ থেকে তিন পয়েন্ট নিশ্চিত করতে চাইছেন পর্তুগাল কোচ। অন্যদিকে প্রথম ম্যাচে ইরানের কাছে হারের পর এটা ডু অর ডাই ম্যাচ মরক্কোর।

এক শিবিরের আত্মবিশ্বাস তুঙ্গে। আরেক শিবিরের আত্মবিশ্বাস তলানিতে। এই দুই ভিন্ন মানসিকতা নিয়ে বুধবারের ম্যাচে খেলতে নামছে পর্তুগাল এবং মরক্কো। পিছিয়ে পড়েও স্পেনের সঙ্গে ড্র করে টগবগ করে ফুটছে পর্তুগাল শিবির। ক্রিশ্চিয়ানো রোনালদোর ফর্ম বাড়িয়ে দিয়েছে পর্তুগালের আত্মবিশ্বাসকে। ফেভারিট হিসাবে মাঠে নামলেও প্রতিপক্ষ দলের রক্ষণ নিয়ে চিন্তিত পর্তুগাল কোচ ফার্নান্ডো স্যান্টস। কারণ আগের ম্যাচে ইরানকে ইঞ্জুরি টাইম পর্যন্ত আটকে দিয়েছিল মরক্কোর রক্ষণ।

অন্যদিকে আত্মঘাতী গোলে ইরানের কাছে হেরে হতাশ মরক্কো। বিশ্বকাপের ইতিহাসে তৃতীয় জয়ের খোঁজে নামবে মরক্কো দল। শেষবার ১৯৮৬ সালে শেষ বিশ্বকাপ ম্যাচ জিতেছিল মরক্কো। রোনাল্ডোকে আটকাতে সবরকম অস্ত্র প্রয়োগ করতে চান মরক্কোর কোচ। বুধবারের ম্যাচে চার ডিফেন্ডর নিয়ে খেলার সম্ভাবনা মরক্কো দলের। সব মিলিয়ে বলা যেতেই পারে রাশিয়া বিশ্বকাপে প্রথম জয়ের খোঁজে ২ দল।

বাঁচা মরার ম্যাচে আজ চারজন ডিফেন্ডারকে মূল একাদশে রাখার কথা ভাবছে মরক্কো। পর্তুগিজ সুপারস্টার সিআরসেভেন কে ঠেকাতে ডিফেন্ডার নাবিল ডিরারে আস্থা রাখছেন দলটির কোচ। তার সঙ্গে মেহেদী বেনাতিয়া ও আশরাফ হাকিমি তো আছেনই। তাছাড়া রোনালদোকে আটকাতে সবরকম অস্ত্র প্রয়োগ করতে করবে মরক্কো। সব মিলিয়ে নিজেদের শতভাগ দিয়েই আজ পর্তুগালের বিপক্ষে জয় দিয়ে আসরে টিকে থাকার চেষ্টা করবে মরক্কো। /এস কে