• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আমাদের কর্মীরা এখন ঢাকার হকার কেউবা রিকশাচালক: ফখরুল

প্রকাশ:  ২১ জুন ২০১৮, ১৪:৪০ | আপডেট : ২১ জুন ২০১৮, ২১:৩২
নিজস্ব প্রতিবেদক
ছবি: পূর্বপশ্চিম

বিএনপি নেতাকর্মীদের বর্তমান পরিস্থিতি তুলে ধরতে গিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ১৯৭৫ সালের ১৬ জুনের পর সাংবাদিক ভাইয়েরা যেমন ফল বিক্রি করেছেন, আজ তেমনি আমাদের রাজনৈতিক কর্মীরা ঢাকায় রিক্সা চালাচ্ছেন, তারা কেউ হকার হয়েছেন, বাড়ির নাইট গার্ডের কাজ করছেন।

বৃহস্পতিবার (২১ জুন) জাতীয় প্রেসক্লাবে বিএফইউজে ও ডিইউজে আয়োজিত 'সংবাদ পত্রের কালো দিবস' বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন।

মহাসচিব মির্জা ফখরুল আলমগীর বলেন, দেশে আওয়ামী লীগ চালাচ্ছে নাকি অন্য কোন শক্তি চালাচ্ছে তা নিয়ে সন্দেহ আছে। আওয়ামী লীগ চালালে এমন হতো না, তারা তাদের অতীত রাজনৈতিক অভিজ্ঞতা ন্যূনতম ব্যবহার করছে না। তারা অতীত থেকে শিক্ষাও নিচ্ছে না।

পূর্বপশ্চিম বিশ্বকাপ কুইজে অংশ নিতে ক্লিক করুন।

জুডিশিয়াল সার্ভিসের যে অবস্থা সেখানে যেতেও ভয় হয় দাবি করে মির্জা ফখরুল বলেন, বিএনপির ১৮ লাখেরও বেশি নেতাকর্মী কারাগারে আছে। নেতাকর্মীরা বাড়িতে থাকতে পারছেনা। তাদের কেউ ঢাকার এসে নাইটগার্ডের কাজ করছে আবার কেউ বায়তুল মোকাররমে কাগজ বিক্রি করে জীবনযাপন করছে। ঢাকায়ও একই অবস্থা এক এলাকার লোক অন্য এলাকায় থাকতে হচ্ছে। না হলে ধরে নিয়ে যাওয়া হচ্ছে, গুম, খুন করা হচ্ছে, আমাদের ছেলেরা কোথাও নিরাপদ নয়। ইলিয়াস আলী, জাকি্রের সন্তানেরা এখনও তাদের আশায় দিন গুনছে। অথচ তারা জানেই না যে তাদের বাবা ফিরে আরকোন দিন আসবে না।

বিএনপির এ নেতা বলেন, আমরা মাঝে মাঝে হতাশ হয়ে যাই। হতাশা শেষ কথা হতে পারে না। লড়াই চালিয়ে যেতে হবে। এটা আমাদেরকে করতে হবে। কেউ আমাদের করে দিবে না বা এনে দিবে না।

বিএফইউজে'র সভাপতি রুহুল আমিন গাজী সভাপতিত্বে বক্তব্য করেন আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, বিএফইউজের সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, বিএফইউজের মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ প্রমুখ।

/আরএএফ/এসএম

বিএনপি,ফখরুল,খালেদা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close