• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গাজীপুরের এসপিকে প্রত্যাহারের দাবি বিএনপির

প্রকাশ:  ২৪ জুন ২০১৮, ১৭:৫২
নিজস্ব প্রতিবেদক

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচানের আগেই স্থানীয় পুলিশ সুপার (এসপি) হারুন অর রশিদকে প্রত্যাহারের শক্ত দাবি জানিয়েছে বিএনপি।

রোববার (২৪ জুন) দুপুরে সিইসি খান মো. নুরুল হুদার সঙ্গে বৈঠকে এই দাবি জানায় বিএনপির প্রতিনিধি দল। দুপুর অাড়াইটা থেকে পৌনে পাঁচটা পর্যন্ত দীর্ঘ বৈঠকে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. অাবদুল মঈন খানের নেতৃত্বে অংশ নেন ভাইস চেয়ারম্যান অাবদুল্লা অাল নোমান ও বরকত উল্লা বুলু।

বৈঠক শেষে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. অাবদুল মঈন খান সাংবাদিকদের বলেন, সরকারের প্রশাসন গাজীপুর সিটি নির্বাচনে ইন্টারফেয়ার করছে। প্রশাসনের যে দায়িত্ব তারা সেটা পালন করছে না। একজন ব্যক্তির জন্য নির্বাচন প্রশ্নবিদ্ধ হোক সেটা হতে পারে না।

‘আমরা গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদের প্রত্যাহার চেয়েছি। এই বিষয়টি নিয়ে আধা ঘণ্টার বেশি কথা বলেছি।’

ড. মঈন বলেন, ইসির যে সাংবিধানিক ক্ষমতা অাছে তা ব্যবহার করার জন্য তাগাদা দেওয়া হয়েছে। খুলনা সিটি নির্বাচনে মতো গাজীপুরে হলে তা পুরো জাতীর মধ্যে বিরুপ প্রভাব ফেলবে। এতে সিইসির ভূমিকাও প্রশ্নের মুখে পড়বে।

ড. মঈন খান বলেন, গাজীপুরে সিটি নির্বাচনী প্রচারণার বিষয়ে সিইসির সঙ্গে দীর্ঘ সময় কথা হয়েছে। তিনি মন দিয়ে কথা শুনেছেন। গাজীপুরে অাওয়ামী লীগ দলীয় প্রার্থীকে সরকারী সুযোগ সুবিধা দেওয়ার তীব্র প্রতিবাদ জানিয়েছি আমরা। এছাড়া দলীয় কর্মীদের গ্রেফতারের মতো হয়রানি বন্ধেরও দাবি জানিয়েছি।’

তিনি বলেন, সব দলের জন্য সমান সুযোগ সৃষ্টির দায়িত্ব ইসির- সে কথা বলতে অামরা অাজ সিইসি সাথে বসলাম। অাশা করছি তারা যথাযথ ব্যবস্থা নিবেন।

-আরএএফ/একে

বিএনপি,গাজীপুর সিটি নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close