• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

বার্নিকাট নির্বাচন নিয়ে প্রশ্ন তুলতে পারেন না: ইসি রফিকুল

প্রকাশ:  ৩০ জুন ২০১৮, ১৯:৪৭
রাজশাহী প্রতিনিধি

যেসব দেশের রাষ্ট্রদূত আমাদের নির্বাচন নিয়ে প্রশ্ন তুলছেন বা উদ্বেগ প্রকাশ করছেন তাদের দেশে নির্বাচন কি সুষ্ঠু হয়েছে; তাদের দেশের নির্বাচন নিয়েও তো তদন্ত হচ্ছে; এমন প্রশ্ন তুলেছেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।

শনিবার রাজশাহীতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমেরিকান রাষ্ট্রদূত আমাদের নির্বাচন নিয়ে কিছু বলেছেন; আপনারাতো আমাকে জিজ্ঞেস করলেন। কিন্তু আমেরিকান রাষ্ট্রদূতকে কি কোনদিন আপনারা প্রশ্ন করতে পেরেছেন, আপনাদের দেশে, আপনারা যারা গণতন্ত্রের ফেরিওয়ালা তাদের দেশে যে নির্বাচন হয়েছে, সে নির্বাচন কি সুষ্ঠু হয়েছে। আপনাদের নির্বাচন নিয়েও তো তদন্ত হচ্ছে।’

সম্পর্কিত খবর

    নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, গাজীপুরে কয়েকটি কেন্দ্রে বিছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে। যেসব কেন্দ্রে সমস্যা হয়েছে সেগুলো বাতিল করা হয়। সেগুলোতে পুন:নির্বাচন হবে বলে জানান তিনি।

    গত বৃহস্পতিবার একটি অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে অনিয়ম-জালিয়াতি এবং রাজনৈতিক নেতাকর্মী ও প্রার্থীর পোলিং এজেন্টদের গ্রেপ্তার-হয়রানির খবরে তার দেশের উদ্বিগ্ন কথা জানান। এ নিয়ে রাজশাহীতে সাংবাদিকরা নির্বাচন কমিশনার রফিকুল ইসলামকে প্রশ্ন করেছিলেন।

    রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে রিটার্র্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও সহায়ক কর্মকতাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম। শনিবার দুপুরে রাজশাহী আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সভা কক্ষে এই কর্মশালার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন উপ-নির্বাচন কমিশনার সৈয়দ আমিরুল ইসলাম।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close