• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আন্দোলনকারীদের মারধরের ঘটনায় বিএনপির নিন্দা

প্রকাশ:  ০২ জুলাই ২০১৮, ১৩:১১ | আপডেট : ০২ জুলাই ২০১৮, ১৩:২০
নিজস্ব প্রতিবেদক

চাকুরিতে কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২ জুলাই) গণমাধ্যমে এক বিবৃতিতে মির্জা ফখরুল কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা-মামলার ঘটনাকে বর্তমান আওয়ামী শাসকগোষ্ঠীর গণবিরোধী কার্যকলাপের বিভৎস রুপ বলে আখ্যায়িত করেছেন।

পূর্বপশ্চিম বিশ্বকাপ কুইজে অংশ নিতে ক্লিক করুন।

বিবৃতিতে তিনি বলেন, সরকার জনগণের ভিতরের নানা শ্রেণী-পেশার মানুষের পক্ষ থেকে কোন দাবীর আওয়াজকে নিষ্ঠুরভাবে দমন করতে দ্বিধা করে না এবং তাদের ন্যায়সঙ্গত ও যৌক্তিক দাবিকে অগ্রাহ্য করতেও পিছপা হয় না।

ফখরুল বলেন, চাকুরীতে কোটা সংস্কার নিয়ে ইতোপূর্বে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া প্রতিশ্রুতি রক্ষা তো দূরের কথা বরং কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে হামলা-মামলা করছে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন।

সরকারের প্রতি অভিযোগ করে তিনি বলেন, সরকার তাদের লেলিয়ে দিয়ে হামলার মাধ্যমে গুরুতর আহত করা ও পুলিশ দিয়ে গ্রেফতার করানোর মত ঘটনা কখনোই সুস্থ মানসিকতার পরিচয় বহন করে না। দেশের বিবেকবান কোন মানুষই সর্বোচ্চ পর্যায় থেকে প্রতিশ্রুতি ভঙ্গ করে এধরনের বিবেক বর্জিত নিষ্ঠুরতা প্রদর্শন কোন ভাবেই মেনে নিতে পারে না।

কোটা সংস্কার নিয়ে আন্দোলনকারী ছাত্র-ছাত্রীদের সন্তানতুল্য উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, আইন শৃঙ্খলা বাহিনী কিংবা সরকারদলীয় সংগঠনকে ব্যবহার করে তাদের প্রতি অমানবিক নির্দয় আচরণ অত্যন্ত লজ্জাজনক। আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের দাবিকে তোয়াক্কা না করে তাদের ওপর সরকারের এই অন্যায় পাশবিক আচরণের আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমি অবিলম্বে চাকুরীতে কোটা সংস্কার বিষয়ে আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের সাথে আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ সমাধান এবং অবিলম্বে কোটা সংস্কার আন্দোলনে গ্রেফতারকৃতদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

আরএএফ/এসএম

ফের কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা (ভিডিও)

বিএনপি,কোটা,কোটা সংস্কার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close