• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

এখনো বিক্রি হয়নি বিমানের ১২৫০০ টিকিট

প্রকাশ:  ১১ জুলাই ২০১৮, ১৯:১২ | আপডেট : ১১ জুলাই ২০১৮, ১৯:১৯
নিজস্ব প্রতিবেদক

আর তিন দিন পরেই শুরু হতে যাচ্ছে হজ ফ্লাইট। এক লাখেরও বেশি টিকিট থাকলেও আশানুরূপ টিকিট বিক্রি হয়নি। এ কারণে হজ যাত্রায় শঙ্কা বাড়ছে। কেননা, এ বছর সৌদি সরকার ঘোষণা দিয়েছে, কোনো কারণে বিমানের ফ্লাইট বাতিল হলে হজযাত্রীদের জন্য তারা অতিরিক্ত স্লট বরাদ্দ দেবে না।

বিমান বাংলাদেশ সূত্রে জানা গেছে, এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জনের হজ পালন করতে সৌদি আরব যাওয়ার কথা রয়েছে। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাড়ে ১২ হাজার টিকিট এখনো বিক্রি হয়নি। এবার বাংলাদেশ বিমানের ১৮৭টি ফ্লাইটে ৬৪ হাজার ৯৬৭ জন এবং সাউদিয়া ১৮৮টি ফ্লাইটে ৬১ হাজার ৮৩১ হজযাত্রী পরিবহন করবে।

বিমানের ফ্লাইটগুলোর মধ্যে ১৫৫টি ডেডিকেটেড ফ্লাইট ও বাকি ৩২টি রয়েছে শিডিউল ফ্লাইট। আগামী ১৪ই জুলাই থেকে ১৫ই আগস্টের মধ্যে এসব হজযাত্রীর সৌদি আরব যাওয়ার কথা রয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাড়ে ১২ হাজার টিকিট এখনো বিক্রি হয়নি। এছাড়া ইচ্ছা থাকলেও সৌদি কর্তৃপক্ষ নতুন স্লট দেবে না বলে জানিয়ে দিয়েছে। তাই এখনই টিকিট না কাটলে হজযাত্রায় অনিশ্চয়তা দেখা দেবে। গত বছর যাত্রীর অভাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে ২৪টি ফ্লাইট বাতিল করতে হয়েছিল। যার কারণে বিমান বড় ধরনের ক্ষতির মুখে পড়ে।

বিমান বাংলাদেশ সূত্রে আরও জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ বছর হজ যাত্রার টিকিট ২৭শে মে থেকে বিক্রি শুরু করেছে। যিনি আগে যাবেন, তিনি আগে পাবেন। অথচ গতকাল পর্যন্ত ৫২ হাজার টিকিট বিক্রি হয়েছে। এখনো অবিক্রীত রয়েছে সাড়ে ১২ হাজার টিকিট। এরই মধ্যে বিমান কর্তৃপক্ষ জটিলতা এড়াতে সব হজ এজেন্টদের অনুরোধ জানিয়ে বলেছে, তারা যেন হজ গমনেচ্ছুদের জন্য টিকিটগুলো কিনে নেন। কেননা, এবার কেউ টিকিট কিনতে ব্যর্থ হলে তার হজযাত্রা অনিশ্চিত হয়ে যাবে। এদিকে গত ৩রা জুলাই বিমানের পরিচালনা পর্ষদের বোর্ড সভা অনুষ্ঠিত হয়। সেখানে এ বছরে হজের টিকিট বিক্রি না হওয়াতে পর্ষদের সদস্যরা আশঙ্কা প্রকাশ করেন। তবে হজ এজেন্সিগুলোর সংগঠন হাব’র পক্ষ থেকে বলা হয়েছে, এ বছর অন্যান্য যেকোনো বছরের তুলনায় পরিস্থিতি ভালো, কোনো জটিলতা হবে না।

বিমান,টিকিট,হজ ফ্লাইট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close