• মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮, ২ শ্রাবণ ১৪২৫
  • ||

এরশাদের ফুটবল খেলা দেখে প্রেমে পড়েছিলেন তরুণী

প্রকাশ:  ১১ জুলাই ২০১৮, ২১:১১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

জাতীয় পার্টির চেয়ারম্যন হুসেইন মুহাম্মদ এরশাদ। এছাড়া আরও কিছু পরিচয় রয়েছে তার। এই যেমন সাবেক রাষ্ট্রপতি, সেনাপ্রধান, কবি। তবে এসব ছড়াও তার আরও একটি নতুন পরিচয় জানা গেল। তা হলো ফুটবলার। হ্যাঁ ঠিকই শুনেছেন, তিনি ছিলেন একজন প্রতিভাবান ফুটবল খেলোয়াড়।

হুসেইন মুহাম্মদ এরশাদ ছিলেন তৎকালীন পাকিস্তান সেনাবাহিনীর ফুটবল দলের অধিনায়ক। দলের হয়ে দেশের সীমানা পেরিয়ে ইরানেও খেলতে গিয়েছিলেন তিনি।

এসব কথা নিজেই বলেছেন সাবেক এই রাষ্ট্রপতি। রাজধানীর একটি অনুষ্ঠানে যোগদানের ফাঁকে নিজের ফুটবল জীবন নিয়ে স্মৃতিচারণ করতে তিনি এসব কথা বলেন।

ফুটবল নিয়ে তার রয়েছে একটি প্রেমের স্মৃতিও। তিনি বলেন, তার খেলা দেখে প্রেমে পড়েছিলেন এক তরুণী। পরে তিনি নিজেও সেই তরুনীর সঙ্গে প্রেমে জড়িয়ে যান। তখন তিনি ছিলেন কলেজ পড়ুয়া। তবে কলেজের সেই প্রেম পরিণতি পায়নি। যদিও তিনি সেই নারীকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন। হুসেইন মুহাম্মদ এরশাদ তখন রংপুরেরি ঐতিহ্যবাহী কারমাইকেল কলেজে পড়তেন।

ওই তরুণী এরশাদের ভবিষ্যতের কথা ভেবেই বিয়েতে রাজি হননি। বিয়ে করলে এরশাদের ভবিষ্যত হয়তো নষ্ট হয়ে যেত। হুসেইন মুহাম্মদ এরশাদ নিজেও এটাই মনে করেন। তিনি মনে করেন, তখন বিয়ে হয়ে গেলে হয়তো তিনি আজ এরশাদ হতে পারতেন না।

এটিই ছিল এরশাদের প্রথম প্রেম। আর প্রথম প্রেমের কথা কেউ ভুলতে পারেন না। পারেননি এরশাদ নিজেও। তিনি নিয়মিত ওই নারীর খোঁজ-খবর রাখতেন। বছর পাঁচেক আগে এরশাদের প্রথম প্রেমিকা দুনিয়া থেকে না ফেরার দেশে চলে গেছেন।

হুসেইন মুহাম্মদ এরশাদ ফুটবল খেলা খুবই পছন্দ করেন। তার প্রিয় ফুটবল দল ব্রাজিল। ৮৮ বছর বয়সেও তিনি রাত জেগে ফুটবল খেলা দেখেন।

/আরকে

হুসেইন মুহাম্মদ এরশাদ,জাতীয় পার্টি,কারমাইকেল কলেজ