• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

‘খালেদা জিয়াকে নিয়ে কি ভয়ঙ্কর মাস্টারপ্ল্যান হচ্ছে?’

প্রকাশ:  ১৬ জুলাই ২০১৮, ১৩:১৪ | আপডেট : ১৬ জুলাই ২০১৮, ১৫:০৬
নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শারীরিকভাবে কতটুকু গুরুতর অসুস্থ কারা কর্তৃপক্ষ সে খবর জানতে দিচ্ছে না বলে অভিযোগ করেছেন দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, পরশু দিন পরিবারের সদস্যরা তার (খালেদা) সাথে দেখা করতে গেলে কারাকর্তৃপক্ষ বাধা দেয়। অসুস্থতার খবর জানতে পারার পরও তার পরিবারের সদস্যদের কারা ভবনের দ্বিতীয় তলায় গিয়ে দেখা করার অনুমতি দেয়া হয়নি।

বিএনপির এ নেতা প্রশ্ন তুলে বলেন, কারা কর্তৃপক্ষ দেশনেত্রীর চিকিৎসা নিয়ে শুধু উদাসীনই নয়, সরকারের নির্দেশে কোন ভয়ঙ্কর মাষ্টারপ্ল্যানের দিকে এগুচ্ছে কিনা তা নিয়ে জনমনে বড় প্রশ্ন দেখা দিয়েছে।

সোমবার (১৬ জুলাই) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, দেশের বিশেষজ্ঞ চিকিৎসকরা বেশ কিছুদিন আগেই বলেছিলেন যে, বেগম জিয়া ট্রানজিয়েন্ট স্কীমিং এটাক (টিআইএ) এ ভুগছেন। বারবার উদ্দেশ্য প্রণোদিতভাবে বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার বিষয়টি শুধু এড়িয়েই যাচ্ছে না বরং জাতীয় সংসদে তুচ্ছ তাচ্ছিল্য করে প্রধানমন্ত্রী বক্তব্য রেখেছেন।

তিনি বলেন, খালেদা জিয়া জর আর পা’য়ের ব্যথায় হাঁটতে পর্যন্ত পারছেন না। কিছুদিন আগে অজ্ঞান হয়ে পড়ে গিয়েছিলেন। এখনও তিনি নানাবিধ রোগে আক্রান্ত, অসুস্থতা নিয়ে তার বিশেষজ্ঞ চিকিৎসকরাও বারবার উদ্বেগ প্রকাশ করেছেন এবং ষোল কোটি মানুষ প্রতিনিয়ত উৎকন্ঠায় রয়েছেন।

বিএনপির এ নেতা বলেন, প্রধানমন্ত্রী জাতীয় সংসদে বলেছেন, বেগম জিয়ার অসুস্থতা না কি বাহানা। ৭৩ বছর বয়স্ক একজন অসুস্থ নারীর প্রতি নারী প্রধানমন্ত্রীর এ ধরনের ব্যাঙ্গোক্তি করা নারী জাতির জন্য কলঙ্ক।

রিজভী বলেন, তার (খালেদা) অসুস্থতা এতটাই গুরুতর যে, তিনি নীচতলায় অপেক্ষমান স্বজনদের কথা জানতে পেরেও দোতলার নিজ কক্ষ থেকে নেমে আসতে পারেননি। অথচ এর আগে দোতলায় দেশনেত্রীর পাশের কক্ষে দেখা করার অনুমতি দিতো কিন্তু এবার কারাকর্তৃপক্ষ সরকারের হুকুমে পরিবার-পরিজনদেরকে সেই অধিকার থেকে বঞ্চিত করলো।

বিএনপির যুগ্ম মহাসচিব দাবি করেন, বেগম জিয়ার গুরুতর অসুস্থতা সবাই জেনে যাবে বলেই তার সাথে স্বজনদের দেখা করতে দেয়া হয়নি। এটি সরকারের দয়া মায়াহীন চরম অমানবিকতা। আমি দলের পক্ষ থেকে সরকারের এই নিষ্ঠুর আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে ইউনাইটেড হাসপাতালে তাঁকে ভর্তি করে সুচিকিৎসার যথাযথ ব্যবস্থা গ্রহণসহ নি:শর্ত মুক্তির জোর দাবি জানাই।

/আরএএফ/এসএম

রিজভী,খালেদা,বিএনপি,কারা কর্তৃপক্ষ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close