• শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫
  • ||

মোবাইল চুরির অভিযোগে আড়াই লাখ টাকা জরিমানা, ১৪ গজ নাকে খত!

প্রকাশ:  ১৬ জুলাই ২০১৮, ১৬:০৫ | আপডেট : ১৬ জুলাই ২০১৮, ১৭:৫৬
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট

মোবাইল চুরির অভিযোগে অমানবিক ঘটনা ঘটেছে নড়াইলে। ওই গ্রামের শিপন নামের এক যুবককে ১৫ গজ জায়গায় নাকে খত দেওয়ানো হয়েছে। এছাড়া এই যুবককে মারধর করাসহ মোবাইল চুরির অভিযোগে আড়াই লাখ টাকা জরিমানা করেছে স্থানীয় মাতব্বররা।

শনিবার (১৪ জুলাই) নড়াইল সদর উপজেলার বিছালী ইউনিয়নের রুখালি গ্রামে এই ঘটনা ঘটে।

মাতব্বরা ওই যুবককে এটাও হুমকি দিয়েছে যে, বাড়িঘর বিক্রি করে জরিমানার টাকা পরিশোধ করতে হবে। না হলে তাকে গ্রাম থেকে তাড়িয়ে দেওয়া হবে।

একাধিক সূত্রে জানা যায়, গত বুধরাত রাতে ইউপি ভবনে সবাই বড় পর্দায় ফুটবল খেলা দেখছিল। এসময় শৈলেন্দ্রনাথ সিকদারের বাড়ি একটি মোবাইল এবং ১ হাজার ৮০০ ভারতীয় রুপি চুরি হয়। এই ঘটনায় শিপন রায়কে অভিযুক্ত করে গ্রামের মাতব্বররা সালিস বসায়। সালিসে কোনো প্রমাণ ছাড়ায় শিপনকে বাড়ির উঠানে ১৫ গজ নাকে খত দেওয়ানো হয়। এছাড়া মারধর ও জরিমানা করে মাতব্বররা।

রুখালি গ্রামের মাতব্বর শৈলেন্দ্রনাথ বিশ্বাস, গামা বিশ্বাস, বিশ্ব বিশ্বাস, মৃত্যুঞ্জয় বিশ্বাস ও সুবুদ্ধি মজুমদার, ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মো. হাফিজুর রহমান এ বিচারকাজ পরিচালনা করেন বলে গণমাধ্যমকে জানিয়েছে স্থানীয় জনগণ।

অনেকের ধারণা কৃষক শিপন গ্রাম্য রাজনীতির শিকার। তবে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ রোববার গভীর রাতে পাঁচজনকে আটক করেছে বলে জানিয়েছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন।

/আরকে

মোবাইল চুরির অভিযোগ,নড়াইল
apps