• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

খালেদার গ্রেফতারি পরোয়ানার আদেশ ২৯ আগস্ট

প্রকাশ:  ১৬ জুলাই ২০১৮, ১৬:৪৮
নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয়ে কটূক্তির মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির বিষয়ে আগামী ২৯ আগস্ট আদেশ দেবেন আদালত।

সোমবার (১৬ জুলাই) খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন মামলার বাদী বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। পরে ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক আবু সাঈদ এ আবেদন গ্রহণ করে আগামী ২৯ আগস্ট দিন নির্ধারণ করেন।

মামলার বাদীর আইনজীবী আবুল কালাম বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পুলিশ জাফর আলী (পরিদর্শক) প্রকৃত ঘটনা তদন্ত করে প্রতিবেদন দাখিল করেন।

মামলার এজাহারে বলা হয়, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা চান নাই। তিনি চেয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রীত্ব। জেনারেল জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেওয়ায় এ দেশের জনগণ যুদ্ধে নেমেছিল।

ওই সভায় খালেদা জিয়া আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে উন্নয়নের নামে চলছে দুর্নীতি ও লুটপাট। দলীয় লোকদের জঙ্গি বানিয়ে নিরীহ লোকজনকে হত্যা করছে। সংখ্যালঘুদের বাড়ি-ঘর ভাঙচুর, অগ্নিসংযোগসহ লুটপাট ও হত্যা করছে।

এই ঘটনায় ২০১৭ সালের ২৫ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

/এসএম

খালেদা,গ্রেফতারি পরোয়ানা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close