• শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫
  • ||

ইউএনওকে লাঞ্ছিত করার ঘটনায় ইউপি চেয়ারম্যান সাহেল বরখাস্ত

প্রকাশ:  ১৬ জুলাই ২০১৮, ১৮:৫৪
নিজস্ব প্রতিনিধি
প্রিন্ট

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সুনামগঞ্জের ইউপি চেয়ারম্যান সাহেলকে সাময়িক বরখাস্ত করেছে। পানি উন্নয়ন বোর্ডের হাওররক্ষা বাঁধ প্রকল্পে কম কাজ করিয়ে বেশি বিলের দাবিতে সুনামগঞ্জের ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবরুদ্ধ করে ফেসবুকে লাইভ দিয়ে গালিগালাজ ও লাঞ্ছিত করায় তাকে বরখাস্ত করা হয়েছে।

এর আগে রোববার (১৫ জুলাই) মন্ত্রণালয় চেয়ারম্যানের সাময়িক বরখাস্ত সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে। ওই প্রজ্ঞাপনে ছাতক উপজেলার সিংচাপইড় ইউনিয়ন পরিষদের বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন মোহাম্মদ সাহেলের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা, পুলিশ এসল্ট মামলাসহ একাধিক মামলার বিষয়টিও উল্লেখ করা হয়েছে।

প্রজ্ঞাপন থেকে জানা যায়, গত ১৭ মে ছাতক উপজেলার সিংচাপইর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাহাব উদ্দিন মোহাম্মদ সাহেল নিজ অফিসে ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসিরুল্লাহ খান ও পানি উন্নয়ন বোর্ডের এক উপ-সহকারী প্রকৌশলী সাদত হোসেনকে অবরুদ্ধ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লাইভে গিয়ে গালিগালাজ করেন। পরে এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

প্রজ্ঞাপন থেকে আরও জানা যায়, বরখাস্তকৃত ওই চেয়ারম্যান ফসলরক্ষা বাঁধে কম কাজ করিয়ে বেশি বিল উত্তোলনের দাবি জানিয়ে আসছিলেন। অতিরিক্ত বিল না পেয়ে তিনি এই ঘটনা ঘটান। এছাড়া তিনি সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে বাজে মন্তব্য করেন।

এরপর ১৯ মে জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটি একাধিকবার ঘটনাস্থলে গিয়ে সরেজমিনে তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে মন্ত্রণালয়ে প্রতিবেদন জমা দেয়।

তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন (২০০৯) এর ধারা (১) মোতাবেক গত ১৫ জুলাই তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এ বিষয়ে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেয় মন্ত্রণালয়।

তবে এ ব্যাপারে এখনও পর্যন্ত বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন মোহাম্মদ সাহেলের কোনও মন্তব্য পাওয়া যায়নি।

/আরকে

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়,সুনামগঞ্জ,পানি উন্নয়ন বোর্ড
apps