• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

১৫০টি আসনের কথা সত্য নয়: মাহি বি. চৌধুরী

প্রকাশ:  ২০ জুলাই ২০১৮, ১৮:১৭
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

বিভিন্ন সংবাদপত্রে আমরা বিএনপির কাছে ১৫০টি আসন চেয়েছি বলে প্রচার হয়েছে। তা সত্য নয়।১৫০টি আসনে নির্বাচন করতে হবে এমন কোনো কথা কাউকে বলিনি বলে জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহি বি. চৌধুরী।

যুক্তফ্রন্টের বৈঠক নিয়ে শুক্রবার (২০ জুলাই) সকালে গুলশানে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ।

তিনি বলেন, এ ধরনের কোনো কথা বলিনি। আমি বলেছি ভারসাম্যপূর্ণ সরকার চাই। এটা নিশ্চিত করতে হবে কেউ যাতে এককভাবে ক্ষমতায় না যায়। ১৫০টি আসনে নির্বাচন করতে হবে এমন কোনো কথা কাউকে বলিনি।

তিনি বলেন, জাতীয় নির্বাচনের আর বেশি বাকি নেই-এ অবস্থায় ঐক্যে ঘোষণা কবে আসতে পারে-এমন প্রশ্নের জবাবে মাহি বি চৌধুরী বলেন, সময় দিয়ে আসলে কোনো ঐক্য হয় না। ঐক্য একটা প্রক্রিয়ার বিষয়। এই ঐক্য প্রক্রিয়াটা চলবে। আমরা সবাই ঐক্যর ব্যাপারে ইতিবাচক। একটা জায়গায় আমরা একমত হয়েছি যে ভারসাম্যের ভিত্তিতে ঐক্য হতে হবে।

মাহি বি. চৌধুরী বলেন, আমরা একটি স্বেচ্ছাচারমুক্ত গণতান্ত্রিক বাংলাদেশ দেখতে চাই। ভারসাম্যের ভিত্তিতে ঐক্য হবে। শুধুমাত্র ক্ষমতার পালাবদলের জন্য ঐক্য নয়। ঐক্যের অনেক বিষয় আছে। যাদের সঙ্গে ঐক্য হবে তাদের সঙ্গে বসতে হবে। ঐক্যটা হবে বৃহত্তর। অর্থাৎ এই সরকারের বাইরে মুক্তিযুদ্ধবিরোধী শক্তি ছাড়া সবাইকে এক করতে হবে।

জামায়াতকে ঐক্যে রাখবেন কি না এমন প্রশ্নের জবাবে মাহি বি. চৌধুরী বলেন, জামায়াতকে সঙ্গে নিয়ে কোনো নির্বাচনী জোটের প্রশ্নই ওঠে না।

১৫০,মাহি বি. চৌধুরী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close