• মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৪
  • ||

পাহাড়ে অস্ত্র কারখানায় র‍্যাবের অভিযান: বিপুল অস্ত্র ও গুলিসহ আটক ২

প্রকাশ:  ২২ জুলাই ২০১৮, ১১:২৬ | আপডেট : ২২ জুলাই ২০১৮, ১২:৪৫
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট

কক্সবাজারের মহেশখালীতে অবৈধ অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে বলে দাবি করেছে র‌্যাব। র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে, বিপুল পরিমাণ অস্ত্রসহ ওই কারখানা থেকে দুই ব্যক্তিকে আটক করা হয়েছে।

জানা যায়, শনিবার (২১ জুলাই) মধ্যরাতে মহেশখালীর পাহাড়ি এলাকায় অভিযান চালায় র‌্যাব। সেখানে অবৈধ অস্ত্র তৈরির একটি বড় কারখানার সন্ধান পাওয়া যায়। এ সময় ওই কারখানা থেকে বিপুল পরিমাণ অস্ত্রসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়।

সূত্র জানায়, অভিযান এখনো চলছে, শেষ হলে গণমাধ্যমকে বিস্তারিত জানানো হবে।

স্থানীয় কালারমারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ জানান, রাত ১১টার কিছু সময় পর থেকে তারা কালারমারছড়া বাজার এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সাজোয়া যান দেখতে পান। অভিযানে অংশ নেওয়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্যও দেখা যায়। আশপাশের পাহাড়ে অভিযান চালানো হচ্ছে বলে ধারণা করেন তারা। এর কিছু সময় পর বিস্ফোরণের শব্দ শোনা যায়।

অভিযানকে ঘিরে দ্বীপজুড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। চট্টগ্রামস্থ র‌্যাব -৭ ও র‌্যাবের কক্সবাজার ক্যাম্পের নেতৃত্বে এই অভিযান চলছে বলে জানা গেছে।

র‍্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক মেজর মোঃ মেহেদী হাসান বলেন, শনিবার জানতে পারি দূর্গম পাহাড়টিতে অস্ত্র ব্যবসায়ীরা একটি কারখানা ঘটে তুলেছেন, তারা দীর্ঘদিন থেকে তৈরি করা বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি মজুদ করছে। যা তারা পরে বিভিন্ন সময়ে সাগরে ডাকাতি, অপহরণ, খুন, ডাকাতি ও চাঁদাবাজি, সন্ত্রাসীসহ লবন, চিংড়ি ঘের দখলের কাজে ব্যবহার করে।

র‍্যাবের এই অধিনায়ক বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গোপনসুত্রে জানতে পারি, ভোরে কালারমারছড়ার দূর্গম পাহাড়ি এলাকায় র‌্যাব-৭ এর একটি টিম অস্ত্র তৈরির কারখানায় অভিযান চালায়। এসময় ২০টি দেশিয় তৈরি অস্ত্র ও বিপুল পরিমান গুলি উদ্ধার করা হয়। এসময় ২জন অস্ত্র তৈরির কারিগরকে আটক করা হয়।

বিকেলে র‍্যাব ক্যাম্পে আয়োজিত সংবাদ বিস্তারিত জানানো হবে বলে জানান র‍্যাবের ওই কর্মকর্তা।

এসএম/ওএফ

র‌্যাব,কক্সবাজার
apps