• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

‘সংবিধানে ‘বিসমিল্লাহ’ যুক্ত করে সেদিনই ৩৬০টি বারের লাইসেন্স দেন জিয়া’

প্রকাশ:  ২২ জুলাই ২০১৮, ১৭:১৫
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, জিয়াউর রহমান যেদিন সংবিধানে `বিসমিল্লাহ' শব্দটি যুক্ত করেছিলেন, একই দিনে তিনি ৩৬০টি মদের বারের লাইসেন্স দিয়েছিলেন। ইয়থ ক্লাব প্রতিষ্ঠা করে সে ক্লাবে হাউজির নামে জুয়া খেলার লাইসেন্স দিয়েছিলেন। লাকী খানের ঝাঁকি নৃত্যেরও জিয়াউর রহমান প্রচলনও করেছিলেন।

রোববারে (২২ জুলাই) দুপুরে ঢাকা কলেজ আ.ন.ম নজিব উদ্দিন খান অডিটোরিয়ামে ‘উন্নয়নে অগ্রযাত্রায় মদকমুক্ত দেশ গঠনে ছাত্রসমাজ শীর্যক’ এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। মত বিনিময় সভায় আয়োজন করেন বাংলাদেশ আওয়ামী লীগ শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটি।

তিনি বলেন, কোন ইসলামে আছে যে জুয়া খেলার বৈধ্যতা দিতে হবে? কোন ইসলামে আছে যে মদের বারের লাইসেন্স দিতে হবে? লাকি খানের ঝাঁকি নৃত্যের নামে উলঙ্গ নৃত্যের বৈধত্য দিতে হবে? যে বঙ্গবন্ধু ‘হিজবুল বহর’ নামের একটি জাহাজের মাধ্যমে হজযাত্রীদের হজে যাওয়ার ব্যবস্থা করতেন, সেই ‘হিজবুল বহর’-এর মাধ্যমে জিয়াউর রহমান বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে সিঙ্গাপুরে যান এবং সেখানে গিয়ে তাদের ছেড়ে দেন। এই হলো তার ধর্মীও প্রেম, এই হলো তার দেশপ্রেম।

কৃষিমন্ত্রী বলেন, বাংলাদেশের অর্থনীতি যে সময় সমৃদ্ধি দিকে এগিয়ে যায় সে সময় বিএনপি কোন না কোন ভাবে বাধাগ্রস্থ করা চেষ্টা করে। নানা সমস্যা তৈরি করে।

রোহিঙ্গা সংকট দেশের অন্যতম বড় সমস্যা উল্লেখ্য করে তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা শুধু দেশের নন এটি আন্তর্জাতিক সমস্যা। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সসম্যা সমাধানের জন্য অব্যাহত ভাবে কাজ করে যাচ্ছে। তিনি রোহিঙ্গাদের একটি গ্রুপ মাদকের সঙ্গে জড়িত বলেও মন্তব্য করেন। যুব সম্প্রদায়কে নষ্ট করেছে ৭৫ পরবর্তী সরকার। জিয়াউর রহমান মাদক পরিকল্পিতভাবে চালু করেছিল। তবে বর্তমানে মাদকের চ্যালেঞ্জের স্টিয়ারিং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে। শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকবে ততদিন মাদকের বিরুদ্ধে তিনি লড়াই করে যাবে সংগ্রাম করে যাবেন।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, অধ্যাপক ডা. অরূপ রতন চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় বাণিজ্য অনুযদের ডিন শিবলী রুবাইয়াতুল ইসলাম প্রমুখ।

/এসএফ

কৃষিমন্ত্রী,জিয়াউর রহমান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close