• রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৪ ভাদ্র ১৪২৫
  • ||

আগুনে পুড়লো কৃষি বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রপতির অনুষ্ঠানের মঞ্চ

প্রকাশ:  ২২ জুলাই ২০১৮, ২২:৩৯
বাকৃবি প্রতিনিধি
প্রিন্ট

আগুনে পুড়ে গেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ৫৭ বছর উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে নির্মিত মঞ্চ।

বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে নির্মিত বিশাল মঞ্চে শনিবার রাত সাড়ে ১১টার দিকে আগুন লাগে।

খবর পেয়ে ময়মনসিংহ ও ত্রিশাল থেকে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট গিয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে প্যান্ডেল ও মঞ্চ পুড়ে যায়।

পরে রাত পৌনে ১টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর জরুরি বৈঠকে বিশ্ববিদ্যালয়ের জয়নাল আবেদীন মিলনাতনে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত হয়।

এদিকে. অগ্নিকাণ্ডের পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করেছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আলী আকবর জানান, অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অধ্যাপক ইয়াহিয়া খন্দকারকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করেছে। আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এছাড়া জেলা প্রশাসন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাইরুজ্জামানকে প্রধান করে পাঁচ সদস্যের একটি এবং অতিরিক্ত ডিআইজি আক্কাস উদ্দিন ভূইয়াকে প্রধান করে পুলিশ প্রশাসন তিন সদস্যের একটি তদন্ত কমিটি করেছে।

উপাচার্য জানান, বিশ্ববিদ্যালয়ের জয়নাল আবেদীন মিলনায়তনে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের সব আয়োজন তারা সম্পন্ন করেছেন।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ রোববার বেলা ২টায় ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

-একে

আগুন,বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়,রাষ্ট্রপতি