• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

বরিশাল বিএনপির মেয়র প্রার্থীর ভোট বর্জনের হুঁশিয়ারি

প্রকাশ:  ২৮ জুলাই ২০১৮, ২২:৩৯
বরিশাল প্রতিনিধি

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার বলেছেন, হাইকোর্টের নির্দেশ থাকার পরও সুনির্দিষ্ট কোন অভিযোগ ছাড়াই উদ্দেশ্যমূলকভাবে ৩টি পৃথক মামলা দায়ের করে বিএনপি’র পোলিং এজেন্টসহ নেতাকর্মীদের গণগ্রেফতার করা হচ্ছে। পাশাপাশি গণগ্রেফতার বন্ধসহ সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি না হলে আগামীকাল রোববার আওয়ামী লীগ প্রার্থী বাদে প্রতিদ্বন্দ্বি অপর ৫ মেয়র প্রার্থী এক সাথে বসে ভোট বর্জনসহ কঠোর আন্দোলনের সিদ্ধান্ত নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী।

শনিবার (২৮ জুলাই) বেলা সাড়ে ১২টায় নগরীর সদর রোডের বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তিনি।

এতে উপস্থিত ছিলেন- বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা বিএনপি’র সভাপতি মেজবাউদ্দিন ফরহাদ, কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ।

সংবাদ সম্মেলনে সরোয়ার জানান, গত শুক্রবার রাতে আওয়ামী লীগ পূর্ব পরিকল্পিতভাবে নগরীর ২৭ নম্বর ওয়ার্ডে তাদের নির্বাচনী কার্যালয়ে আগুন দিয়ে বর্ধিত এলাকার বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশ দিয়ে হয়রানি করছে। যাদের দিয়ে নির্বাচন পরিচালনা করা হবে সেই পোলিং এজেন্টদের গ্রেফতার করা হলে নির্বাচন পরিচালনা করবেন কারা- প্রশ্ন রাখেন সরোয়ার।

নির্বাচন কমিশনের ওপর আস্থা আছে কিনা প্রশ্নের জবাবে সরোয়ার বলেন, সংবিধানের ১১৮ ও ১২৬ অনুচ্ছেদ অনুযায়ী অর্পিত দায়িত্ব যদি নির্বাচন কশিমন পালন করতে না পারে, তাহলে কমিশনের উপর জনগণ আস্থা রাখবে কিভাবে- প্রশ্ন রাখেন তিনি।

সরোয়ার অভিযোগ করেন, শুরু থেকেই স্থানীয় সরকার মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান আবুল হাসানাত আবদুল্লাহ এমপি বরিশাল নগরীতে অবস্থান করে নির্বাচন প্রভাবিত করার চেষ্টা করছেন। তিনি ছাড়াও একাধিক সংসদ সদস্য বরিশাল সার্কিট হাউজসহ বিভিন্ন স্থানে অবস্থান করছেন। প্রতিনিয়ত তারা আচরণবিধি লঙ্ঘন করছেন। এসব নির্বাচন কমিশন দেখছে না। এই অবস্থায় সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয়ের কথা পুর্নব্যক্ত করেন বিএনপি প্রার্থী সরোয়ার।

মাটি কামড়ে বিএনপি প্রার্থী নির্বাচনের মাঠে থাকবে উল্লেখ করে সরোয়ার বলেন, বিএনপি বর্তমান পরিস্থিতি নিয়ে আজ প্রতিদ্বন্দ্বি ৫ মেয়র (আওয়ামী লীগ বাদে) প্রার্থীদের নিয়ে বসবে। সেখানে নির্বাচন বর্জন এবং আন্দোলনসহ যে কোন সিদ্ধান্ত আসতে পারে। তিনি উদ্ভুত পরিস্থিতি থেকে উত্তরণের জন্য গণগ্রেফতার বন্ধসহ নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টির জন্য আবারও নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন।

বরিশাল,বিএনপির মেয়র
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close