• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অভিনয় শিল্পীদের উদ্দেশে হাছান মাহমুদ

‘নাচ-গানই ভালো ছিল, শিক্ষার্থীদের উসকানির দরকার কী ছিল?’

প্রকাশ:  ০৮ আগস্ট ২০১৮, ১৫:০২
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে উসকানি প্রসঙ্গে অভিনয় শিল্পীদের উদ্দেশে অাওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, অাপনারা অভিনয় করতেন, অভিনয় নিয়ে থাকেন। নাচ, গানই তো ভালো ছিল। কোমলমতি শিক্ষার্থীদের অান্দোলেন উসকানি দেওয়ার কী প্রয়োজন ছিল? যে সকল অভিনয় শিল্পীদের গ্রেফতার করা হয়েছে, তাদের সাথে অার কারা জড়িত ছিল তা বের করার জন্য অাইন শৃঙ্খলাবাহিনীদের প্রতি অাহ্বান জানাচ্ছি।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের অায়োজিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৮তম জন্মদিন উপলক্ষে আয়োজিত এক অালোচনা সভায় তিনি একথা বলেন।

অান্দোলন চলাকালে সাংবাদিকদের উপর হামলাকারীদের গ্রেফতারসহ বিভিন্ন দাবির সাথে একাত্মতা প্রকাশ করে হাছান মাহমুদ বলেন, কোমলমতি শিক্ষার্থীদের অান্দোলনে কর্তব্যরত সাংবাদিকদের উপর যারা হামলা চালিয়েছেন তাদেরকে চিহ্নিত করে দ্রুত অাইনের অাওতায় অানা হবে।

তিনি বলেন, কোমলমতি শিক্ষার্থীদের ন্যায্য দাবি প্রথম দুই থেকে তিনদিন তাদের আওতায় ছিল। তারপর থেকে ২৫ /৩০ বয়সের যুবকরা স্কুল-কলেজের ড্রেস পরে শিক্ষার্থীদের সাথে মিশে বিভিন্ন উসকানি দিয়ে হামলা চালিয়েছে। দেশে এখন ১৪ কোটি মানুষের হাতে মোবাইল ক্যামেরা রয়েছে। অাস্তে অাস্তে তাদের ছবি বের হয়ে অাসছে। কারো লুকানোর কোন সুযোগ নেই। এরই মধ্যে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হয়েছে। কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে এবং বাকিদেরও গ্রেফতার করা হবে।

আ.লীগের মুখপাত্র বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন জেলে ছিলেন, তখন বেগম মুজিব দলকে অাগলে রাখার চেষ্টা করেছেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা পরিষদের সদস্য চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সঞ্চালনায় অারো বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মিনক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি অাবু জাফর সূর্য, আওয়ামী লীগ নেতা অ্যাড. বলরাম পোদ্দার, সাংবাদিক রফিকুল ইসলাম রনি, কণ্ঠ শিল্পী এস.ডি রুবেল, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বিটু, অভিনেত্রী অরুনা বিশ্বাস, সাংবাদিক সমীরণ রায়, তুলনা আফরিন, রোকনউদ্দিন পাঠান প্রমুখ।

-একে

ড. হাছান মাহমুদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close