• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

‘গুজবের’ অভিযোগে গ্রেফতার কোটা আন্দোলনের নেতা রাতুল রিমান্ডে!

প্রকাশ:  ০৮ আগস্ট ২০১৮, ২১:০০
নিজস্ব প্রতিবেদক

নিরাপদ সড়কের দাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে গুজব ছড়ানো ও উসকানির অভিযোগে গ্রেফতার কোটা আন্দোলনের নেতা মো. শাখাওয়াত হোসেন ওরফে রাতুল সরকারের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার রাত একটার দিকে গাজীপুরের জয়দেবপুর থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-১ এর একটি দল। বুধবার আদালতে হাজির করা হলে ঢাকা মহানগর হাকিম ফাহাদ বিন আমিন চৌধুরী তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রাতুল সরকার কোটা সংস্কার আন্দোলনের দাবিতে গঠিত সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ছিলেন। তিনি গাজীপুর ভাওয়াল বদরে আলাম কলেজের মাস্টার্সের ছাত্র।

র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার বিন কাসেম জানান, চলমান ছাত্র আন্দোলন নিয়ে ফেসবুকে উস্কানিমূলক পোস্ট ও গুজব ছড়ানোর অভিযোগে রাতুলকে গ্রেফতার করে ডিবির হেফাজতে দেওয়া হয়।

তবে, বুধবার (৮ আগস্ট) শাহবাগ থানায় পুলিশের কাজে বাধা দেয়ার ঘটনায় করা মামলায় জিজ্ঞাবাদের জন্য রাতুলের সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলা তদন্তকারী কর্মকর্তা। অপরদিকে তার আইনজীবী জায়েদুর রহমান রিমান্ড বাতিল চেয়ে আবেদন করেন।

শুনানিতে আইনজীবী জায়েদুর রহমান বলেন, ‘রাতুলের পুরো শরীরে ৩০টি স্পেডারের দাগ রয়েছে। সে ৮ এপ্রিল থেকে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি রয়েছে। সম্প্রতি সে রিলিজ নিয়ে গাজীপুরের বাসায় গেলে তাকে গ্রেফতার করা হয়। তিনদিন নিখোঁজ থাকার পর গত মঙ্গলবার তাকে গাজীপুর থেকে গ্রেফতার দেখানো হয়। তাই তার রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করছি।’

উল্লেখ্য, গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলন চলাকালে দায়িত্বরত পুলিশকে মারধর, কর্তব্যে বাধা, পুলিশের ওয়াকিটকি ছিনতাই ও ভিসির বাড়ি ভাঙচুরের অভিযোগে শাহবাগ থানার ১০ এপ্রিল চারটি মামলা হয়। তবে এসব মামলায় কোনো আসামির নাম উল্লেখ করা হয়নি।

এদিকে, গত ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর রাজধানীতে টানা কয়েক দিন বিক্ষোভ দেখায় শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন জানিয়ে রাতুল সরকার তার নিজস্ব ফেসবুকে এবং বিভিন্ন পেজে বেশ কয়েকটি স্ট্যাটাস দেন।

-একে

কোটা অান্দোলন,সড়ক আন্দোলন,রাতুল সরকার,রিমান্ড,গুজব
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close