• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

টিকিট নেই, তবুও বিক্রি হচ্ছে সিরিয়াল!

প্রকাশ:  ১২ আগস্ট ২০১৮, ১৬:৫৫ | আপডেট : ১২ আগস্ট ২০১৮, ১৭:০১
নিজস্ব প্রতিবেদক

পরিবার ও আত্মীয়-স্বজনদের সঙ্গে ঈদুল আজহা উদযাপন করতে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে শেষ দিনে চলছে টিকিটযুদ্ধ। আগাম টিকিট পেতে রেলস্টেশনে অন্যান্য দিনের তুলনায় আজ টিকিট প্রত্যাশীদের ভিড় অনেক বেশি।

রোববার (১২ আগস্ট) সকাল থেকে টিকিটপ্রত্যাশীদের ভিড়ে তিল ধারণের ঠাঁই নেই কমলাপুরে। কেননা ২২ আগস্ট ঈদ হওয়ার সম্ভাবনা রয়েছে। আর এ হিসেবে ২১ আগস্ট ঈদের আগের দিন। ওই দিনই বেশি মানুষ বাড়ি ফিরবেন।

টিকিটপ্রত্যাশীদের ভিড় দেখে সুযোগ সন্ধানীরা উঠে পড়ে লেগেছ। সিরিয়াল এগিয়ে দেয়ার জন্য তারা আড়াইশ থেকে তিনশ টাকা নিচ্ছে তারা।

মধ্যরাত থেকে অন্যান্য সাধারণ টিকিট প্রত্যাশীদের ভিড়ে বিভিন্ন কাউন্টারের সামনে যাত্রীদের ফাঁকে ফাঁকে দাঁড়িয়ে আছেন একদল মানুষ। তারা যাত্রীবেশে দাঁড়িয়ে থাকছেন টিকিট প্রত্যাশীদের লাইনে। পরে সকালের দিকে যখন অন্যান্য টিকিট প্রত্যাশীরা টিকিট সংগ্রহ করতে আসছেন তারা সিরিয়ালের পেছনের দিকে দাঁড়াচ্ছেন। তখনই তাদের সঙ্গে এসে সামনের দিকের সিরিয়ালা কেনার প্রস্তাব দিচ্ছেন জড়িতরা। বেশ আগ্রহ নিয়েই বিক্রি হয়ে যাচ্ছে সিরিয়াল। বিশেষ করে যেসব রুটের ট্রেনের টিকেটের চাহিদা সবচেয়ে বেশি সেই সব কাউন্টারেই তাদের বেশি টার্গেট।

দীর্ঘ লাইন থাকলেও, চাহিদা অনুযায়ী টিকিট পাওয়ার বিষয়ে আশাবাদী প্রত্যাশীরা। তবে কেউ কেউ দীর্ঘ অপেক্ষার পরও কাঙ্ক্ষিত টিকিট পাওয়া নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। এদিকে, টিকিট কালোবাজারি রোধে করতে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা তৎপর রয়েছে।

টিকেটের জন্য লাইনে দাঁড়ানো বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফয়জুল বাড়ী ফয়সাল বলেন, ‘আমরা মধ্যরাত থেকে লাইনে দাঁড়িয়ে আছি। যখন এসেছি তখনও টিকিটের লাইনে অনেক মানুষ দাঁড়ানো। সকাল ৮টার সময় যখন টিকিট বিক্রি শুরু হয়, তখন আমাদের ৩/৪ জন সামনে যিনি দাঁড়িয়েছিলেন তিনি সরে গিয়ে অন্য একজনকে দাঁড়াতে দিলেন। উনি চলে যাওয়ার পর নতুন করে দাঁড়ানো ওই লোকের কাছ থেকে শুনলাম তিনি ২৫০ টাকা দিয়ে সেই সিরিয়াল কিনেছেন।

তবে সিরিয়াল বিক্রির অভিযোগ অস্বীকার করে রেলওয়ে স্টেশনের ম্যানেজার সীতাংশু চক্রবর্তী বলেন, ছিন্নমূলেরা যাত্রীবেশে দাঁড়াতেই পারবে না। কারণ, সাধারণ মানুষ খুবই সচেতন, আগের রাত থেকে তারা নিজেরাই লাইনে দাঁড়িয়ে সিরিয়াল ঠিক রাখে। সিরিয়াল বিক্রির অভিযোগ সঠিক নয়।

ঈদুল আজহা উপলক্ষে এবার প্রতিদিন কমলাপুর থেকে সারা দেশের বিভিন্ন রুটে ৬৬টি ট্রেন ছেড়ে যাবে। যার মধ্যে ৩২টি আন্তঃনগর, বাকিগুলো মেইল ও স্পেশাল সার্ভিস। অপরদিকে আগামী ১৫ আগস্ট থেকে শুরু হবে ফিরতি আগাম টিকিট বিক্রি। সেদিন দেয়া হবে ২৪ আগস্টের টিকিট। এছাড়া ১৬ আগস্ট ২৫ আগস্টের, ১৭ আগস্ট ২৬ আগস্টের, ১৮ আগস্ট ২৭ আগস্টের ও ১৯ আগস্ট ২৮ আগস্টের ফিরতি টিকিট দেয়া হবে।

/এসএফ

কমলাপুর রেলওয়ে স্টেশন,অগ্রিম টিকিট,ঈদুল আজহা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close