• বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

বিএনপি-জামায়াতের সঙ্গে কোনো সমঝোতা নয়: ইনু

প্রকাশ:  ১৪ আগস্ট ২০১৮, ১৮:১৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, রাষ্ট্রের নিরাপত্তা নিশ্চিত করতে বঙ্গবন্ধু হত্যার রাজনীতি বহনকারী খালেদা-বিএনপি-জামায়াতের সাথে কোনো মিটমাট, সমঝোতা বা আলোচনা হতে পারে না, সমাজ-রাজনীতি-ক্ষমতা থেকে এদের নির্বাসনে দিতে হবে।

বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে ঢাকা মহানগর জাসদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ইনু বলেন, বিএনপি-জামায়াত ও খালেদা বঙ্গবন্ধুর হত্যার রাজনীতি বহন করে বলেই ওদের সঙ্গে মিটমাট, সমঝোতা বা আলোচনা হতে পারে না। নির্বাচন বা গণতন্ত্রের উছিলায় এ অপশক্তিকে হালাল করা যায় না। সমাজ, রাজনীতি, ক্ষমতা থেকে তাদের নির্বাসনে পাঠাতে হবে।

পঁচাত্তরের পর থেকে বিএনপি-জামায়াত চক্র ধারাবাহিকভাবে ষড়যন্ত্র ও খুনের অপরাজনীতি করছে উল্লেখ করে তিনি বলেন, তারা ১৫ আগস্ট মিথ্যা জন্মদিন পালনের নামে বঙ্গবন্ধুর খুনিদের পক্ষে উল্লাস, ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যাচেষ্টা, জঙ্গি-সন্ত্রাস ও আগুন দিয়ে মানুষ পোড়ানো, যুদ্ধাপরাধীর বিচার আটকানো আর নির্বাচন বানচাল করে অস্বাভাবিক সরকার তৈরির চক্রান্ত করে আসছে, এদের ক্ষমা নেই।

ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, স্থায়ী কমিটির সদস্য শাহ জিকরুল আহমেদ, নুরুল আখতার, সহ-সভাপতি শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম।

ইনু,তথ্যমন্ত্রী
apps