• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

আমরা আবার ছাত্রলীগের সোনালী অতীত ফিরিয়ে আনবো: গোলাম রাব্বানী

প্রকাশ:  ১৪ আগস্ট ২০১৮, ১৯:০৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, দেশের প্রথম জাতীয় পতাকা উত্তোলন করেছে ছাত্রলীগ প্রথম জাতীয় সংগীত গেয়েছে ছাত্রলীগ। মাঝখানে এইসব সোনালী অতীত ভুলে ছাত্রলীগ পথভ্রষ্ট হয়েছিলো। এই ভুলগুলো শুধরে আমরা আবার ছাত্রলীগের সোনালী অতীত ফিরিয়ে আনবো।

মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্তৃক জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা তিনি এ কথা বলেন।

গোলাম রাব্বানী বলেন, শেখ হাসিনার কর্মীরা কখনো অন্যায় করতে পারে না। ছাত্রলীগের কেও কোনো অন্যায় করলে সেই অন্যায়কে কখনো প্রশয় দেওয়া হবে না। যুগে যুগে ছাত্রলীগ সাধারণ মানুষের পাশে থেকেছে, অতীতে ছাত্রলীগের হাত ধরেই এদেশের সকল আন্দোলনের সূচনা হয়েছে। ছাত্রলীগ স্বাধীনতা আন্দোলন ভাষা আন্দোলনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছে। দেশের প্রথম জাতীয় পতাকা উত্তোলন করেছে ছাত্রলীগ প্রথম জাতীয় সংগীত গেয়েছে ছাত্রলীগ। মাঝখানে এইসব সোনালী অতীত ভুলে ছাত্রলীগ পথভ্রষ্ট হয়েছিলো। এই ভুলগুলো শুধরে আমরা আবার ছাত্রলীগের সোনালী অতীত ফিরিয়ে আনবো। প্রত্যাশার থেকে বেশি পাবেন এই ছাত্রলীগ থেকে।

ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে বাঙ্গালীদের হৃদয় থেকে কখনো মুছতে পারেনি। বঙ্গবন্ধু আজ সকল বাঙ্গালির হৃদয়ে বিরাজমান। ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে এদেশের উন্নয়নকে থামিয়ে দিয়েছিলো কিন্তু তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে সোনার বাংলা গড়তে সারা ছাত্রসমাজ একাত্রিত হয়ে কাজ করবো।

জবি ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলামের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু ও জগ্ননাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মিজানুর রহমান। তাছাড়াও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

গোলাম রাব্বানী
apps