Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ২১ জানুয়ারি ২০১৯, ৮ মাঘ ১৪২৫
  • ||

নাটোরে হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

প্রকাশ:  ১৯ আগস্ট ২০১৮, ১৫:৪৭ | আপডেট : ১৯ আগস্ট ২০১৮, ১৬:০৪
নাটোর প্রতিনিধি
প্রিন্ট icon

নাটোরের সিংড়ায় কৃষক আবদুল কাদের দুদু নামে এক ব্যক্তিকে হত্যা মামলায় পূর্ববাংলা সর্বহারা পার্টির ৫ জনের ফাঁসি ও দুইজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রোববার (১৯ আগস্ট) দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাইফুর রহমান সিদ্দীক এই আদেশ দেন।

রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তদের মধ্যে ৬ জন আদালতে উপস্থিত ছিলেন। বাকি দুইজন পলাতক রয়েছেন। এছাড়া এক আসামি মামলা চলাকালীন মারা গেছেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন, সিংড়ার বিয়াস গ্রামের মোজাহার আলী ফকিরের ছেলে হাফিজুর রহমান ওরফে হাফিন, খলিলুর রহমানের ছেলে মো. বুলু, খবির উদ্দিনের ছেলে খলিলুর রহমান ওরফে খলিল, মৃত রহেদ আলীর ছেলে মজিবর রহমান ওরফে মজি এবং গুরুদাসপুরের যোগেন্দ্র নগর বিল হরিবাড়ির মৃত আবুল মোল্লার ছেলে মনির হোসেন। এদের মো. বুলু ও মনির হোসেন পলাতক রয়েছেন।

এছাড়া যাবজ্জীবন সাজা প্রাপ্তরা হলেন, গুরুদাসপুর উপজেলার হরদমা গ্রামের কয়েন উদ্দিনের ছেলে আব্দুল হাকিম ও নজরুল ইসলাম।

নাটোর জজ আদালতের পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম সিরাজ জানান, ২০০৪ সালের ৩ ফেব্রুয়ারি সকালে নাটোরের সিংড়া উপজেলার বিয়াস গ্রামে কৃষক আব্দুল কাদেরকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় স্থানীয় কয়েকজন ব্যক্তি। পরে তাকে পিঠমোরা করে বেঁধে পিটিয়ে, কুপিয়ে ও গুলি করে হত্যা করে পালিয়ে যান অভিযুক্তরা।

এ ঘটনায় নিহতের স্ত্রী জয়নব বিবি বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৪-৫ জনকে অভিযুক্ত করে সিংড়া থানায় হত্যা মামলা করেন।

পরে পুলিশ মামলাটি তদন্ত করে ৯ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘদিন মামলার স্বাক্ষ্যপ্রমাণ গ্রহণ শেষে রোববার আদালতের বিচারক ৫ জনের ফাঁসি ও দুইজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

/পি.এস

নাটোর,হত্যা
apps