• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

খুলনা-৪ উপ-নির্বাচনে কার হাতে নৌকার হাল?

প্রকাশ:  ১৯ আগস্ট ২০১৮, ২৩:৪২ | আপডেট : ১৯ আগস্ট ২০১৮, ২৩:৪৭
খুলনা প্রতিনিধি

খুলনা-৪ আসনের (রূপসা-দিঘলিয়া-তেরখাদা) উপ-নির্বাচনে কে ধরবেন নৌকার হাল তা জানা যাবে আজকালের মধ্যেই। ইতোমধ্যে উপ-নির্বাচনে আওয়ামী লীগের টিকিট পেতে সম্ভাব্য ছয়জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গতকাল সম্ভাব্য পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র জমাও দিয়েছেন দলটির মনোয়ন বোর্ডে।

দলীয় সূত্রে জানা গেছে, শনিবার আ’লীগের মনোনয়ন বোর্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান, প্রয়াত সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী সুজার ছেলে জেলা পরিষদ সদস্য খালেদীন রশিদী সুকর্ন, জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মোল্লা জালাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুজিত অধিকারী ও সিনিয়র সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জামাল।

সূত্রটি আরও জানায় দলীয় মনোনয়নপত্র জমা দেবার পর রবিবার ও সোমবারের মধ্যে চূড়ান্ত প্রার্থী ঘোষণা দেবেন আ’লীগের মনোনয়ন বোর্ডের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, আগামী ২৬ আগস্ট রিটার্নিং অফিসার ও সহকারী রিটানিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ধার্য করা হয়েছে। ২৮ আগস্ট রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র যাচা-বাছাই করা হবে, ৪ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ও পরদিন ৫ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ এবং আগামী ২০ সেপ্টেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উপনির্বাচনে খুলনা-৪ আসনের শূন্য পদে ১৭টি ইউনিয়নে সম্ভাব্য ভোট কেন্দ্রের সংখ্যা ১৪২টি ও ভোটকক্ষ রয়েছে ৭০১টি। আর সম্ভাব্য ভোটার সংখ্যা ৩ লাখ ৩৮ হাজার ১৯৬ জন। এর মধ্যে ১ লাখ ৭০ হাজার ৫৮ জন পুরুষ এবং ১ লাখ ৬৮ হাজার ১৩৮ জন নারী ভোটার রয়েছে। যদিও আ’লীগ মনোনীত প্রার্থীর বাইরে প্রতিদ্বন্দ্বী না থাকাটা প্রায় নিশ্চিত ফলে ক্ষমতাসীন দলটির মনোনীত প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবার সম্ভাবনাই বেশি।

উল্লেখ্য, গত ২৬ জুলাই দিবাগত রাতে খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খুলনা-৪ আসনের সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী সুজা চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে গত ৫ আগস্ট (১০২) খুলনা-৪ আসনটি শূন্য ঘোষণা করা হয়।

আওয়ামী লীগ,খুলনা-৪,নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close