• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘আকাশবীণা’র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশ:  ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:০৮
নিজস্ব প্রতিবেদক

ড্রিমলাইনার ‘আকাশবীণা’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৫ সেপ্টেম্বর) বেলা পৌনে একটার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক অনুষ্ঠানের মাধ্যমে ‘আকাশবীণা’র উদ্বোধন ঘোষণা করেন তিনি। প্রথম বাণিজ্যিক ফ্লাইট নিয়ে আজই বিমানটি ঢাকা থেকে মালয়েশিয়ার উদ্দেশে ছেড়ে যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, আমরা প্রমাণ করেছি আন্তরিকতার সঙ্গে কাজ করলে অনেক ভালো কিছুই করা সম্ভব। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এ ধারা আগামীতেও অব্যহত থাকবে।

এদিন প্রধানমন্ত্রী ড্রিমলাইনারের ফ্লাইট পরিচালনার সময় নিরাপত্তার বিষয়টিতে জোর দেওয়ার আহ্বান জানান।

এর আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান এয়ার মার্শাল ইনামুল বারী (অব.) বলেন, সকালে প্রধানমন্ত্রী এর উদ্বোধন করবেন।এর পর আজই ড্রিমলাইনারের প্রথম বাণিজ্যিক ফ্লাইট ঢাকা থেকে মালয়েশিয়ার উদ্দেশে ছেড়ে যাবে। এর আগে ১৯ আগস্ট বিমানটি যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় আসে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে নতুন যুক্ত হওয়া বোয়িং-৭৮৭ বিমানটিতে রয়েছে সর্বাধুনিক প্রযুক্তি ও সুযোগ-সুবিধা রয়েছে বলেও জানান বিমানের ওই কর্মকর্তা।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী নিজেই এর নামকরণ করেছেন আকাশবীণা। এই ড্রিমলাইনার দিয়ে প্রাথমিকভাবে ঢাকা-সিঙ্গাপুর ও ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।এর মাধ্যমে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো ১৫টিতে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দিক আহমেদ বলেন, আকাশবীণা যাত্রীদের ভ্রমণ নিরাপদ, স্বাচ্ছন্দ্য ও আনন্দময় করতে নতুন মাত্রা যোগ করবে।বিমানটি জ্বালানি সাশ্রয়ী হওয়ায় খরচ কমবে এবং মুনাফা বৃদ্ধিতে সহায়ক হবে।

তিনিও আরও জানান, বাংলাদেশ বিমানের বহরে আরও তিনটি ভাড়া করা উড়োজাহাজ যুক্ত হবে।বাকি তিনটি বিমানের একটি এ বছর নভেম্বরে এবং সর্বশেষ দুটি আসবে আগামী বছরের সেপ্টেম্বরে।

/রবিউল

আকাশবীণা,শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর,শেখ হাসিনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close