• বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৪
  • ||

মোজাম্মেলকে গ্রেপ্তার দেখানোর আবেদন নাকচ

প্রকাশ:  ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৪ | আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীকে কাফরুল থানার বিস্ফোরক মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন নাকচ করে দিয়েছেন আদালত। এ তথ্য জানিয়েছেন আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা রনপ কুমার ভক্ত।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম মাজহারুল ইসলাম এ আবেদন নাকচ করে দেন। এর পরেই দুপুরে ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে মোজাম্মেলকে জামিনে মুক্তি দেওয়া হয়।

নিবন্ধন কর্মকর্তা রনপ কুমার ভক্ত জানান, গত ১০ সেপ্টেম্বর কাফরুল থানার বিস্ফোরক আইনের একটি মামলায় যাত্রীকল্যাণ সমিতির মহাসচিবকে গ্রেপ্তার দেখানোর আবেদন করা হয়। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মহানগর হাকিম মাজহারুল ইসলাম আজ গ্রেপ্তার দেখানোর আবেদনের শুনানির জন্য দিন ধার্য করেন।

এর আগে ৫ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের বাসা থেকে মোজাম্মেল হককে গ্রেপ্তার করা হয়। পরদিন ৬ সেপ্টেম্বর ঢাকার মহানগর হাকিম তাঁকে একদিনের রিমান্ডে পাঠান।

এরপর ১০ সেপ্টেম্বর কাফরুল থানার বিস্ফোরক আইনের একটি মামলায় মোজাম্মেলকে গ্রেপ্তার দেখানোর আবেদন করে পুলিশ। সেটি শুনানির জন্য আজকে দিন ধার্য করেন আদালত।

এর মধ্যে গত ১১ সেপ্টেম্বর চাঁদাবাজির মামলায় ঢাকার মহানগর হাকিম মাজহারুল হক মোজাম্মেলের জামিন মঞ্জুর করেন। কিন্তু বিস্ফোরক মামলায় গ্রেপ্তার দেখানোর শুনানি না হওয়ায় তিনি সেদিন কারাগার থেকে বের হতে পারেননি। আজ আদালত আবেদন নামঞ্জুর করলে মুক্তির বাধা কেটে যায় মোজাম্মেলের।

/রবিউল

মোজাম্মেল হক চৌধুরী,ঢাকা কেন্দ্রীয় কারাগার
apps