• শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৫
  • ||

যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী কারামুক্ত

প্রকাশ:  ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৩১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
ফাইল ছবি

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী জামিনে মুক্তি পেয়েছেন।

বৃহস্পতিবার বিস্ফোরক মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর বিষয়ে পুলিশের আবেদন নাকচ হওয়ার পর কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তিপান।

জানা যায়, গত ৪ সেপ্টেম্বর রাজধানীর মিরপুর থানায় দুলাল নামে এক ব্যক্তি মোজাম্মেলের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে একটি মামলা দায়ের করেন। পরদিন নারায়ণগঞ্জের বাড়ি থেকে গ্রেফতার করা হয় মোজাম্মেলকে। ৬ সেপ্টেম্বর তাকে একদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তবে চাঁদাবাজির এই মামলা নিয়ে একাধিক গণমাধ্যমের খবরে বিষয়টি সাজানো এবং বাদী নিজেই দুলালকে চেনেন না বলে জানালে এ নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়। এর মধ্যেই গত ১১ সেপ্টেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালত থেকে জামিন পান তিনি।

সূত্র জানায়, চাঁদাবাজির মামলা ছাড়াও গত ৮ সেপ্টেম্বর কাফরুল থানায় বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে দায়ের হওয়া ফেব্রুয়ারি মাসের একটি মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করে পুলিশ। একই সঙ্গে কাফরুল থানা পুলিশ মোজাম্মেলের ১০ দিনের রিমান্ড আবেদন করে। আদালত ওই আবেদনের শুনানির দিন ধার্য করেছিল আজ (বৃহস্পতিবার,১৩ সেপ্টেম্বর)। শুনানিতে বিচারক মাজহারুল ইসলাম সেই আবেদন নাকচ করে দেওয়ায় তারা কারামুক্তিতে আর কোনও বাঁধা ছিল না।

-একে

মোজাম্মেল হক চৌধুরী

সর্বাধিক পঠিত