• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

উদ্বোধনের দু’দিন আগেই ধসে পড়লো তিস্তা সেতুর সংযোগ সড়ক

প্রকাশ:  ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০৭ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০৮
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট

রংপুরের গঙ্গাচড়ায় পানির তোড়ে উদ্বোধনের দু’দিন আগেই শেখ হাসিনা সেতুর সংযোগ সড়ক ভেঙে গেছে। ফলে ওই সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে সেতুটি।

জানা যায়, উজান থেকে নেমে আসা ঢলে তিস্তার পানি বৃদ্ধি পাওয়ায় নদীর গতিপথ পরিবর্তন হয়ে পানি তীব্র বেগে মহিপর-কাকিনা তিস্তা সংযোগ সেতুর সংযোগ স্থলে আঘাত করায় সড়কের প্রায় ২০ ফুট অংশ ভেঙে গেছে। ফলে রংপুরের সাথে লালমনিরহাট জেলার কাকিনা, কালীগঞ্জ পাটগ্রামসহ বিভিন্ন এলাকার যোগাযোগ গত রাত থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। স্থানীয় পুলিশ প্রশাসন দিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছে। সংযোগ সড়কের ভাঙন ঠেকাতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, কালিগঞ্জ লালমনিরহাটের লোকজন সেতুর সামনে জরুরি ভিত্তিতে বালির বস্তা ডাম্পিং করছে।

স্থানীয়রা জানান, পানি মূল তিস্তায় না গিয়ে কোলকোন্দ ইউনিয়নের বিনবিনা নামক স্থান দিয়ে গতিপথ পরিবর্তন করে আর একটি চ্যানেল তৈরি করেছে। আর মূল তিস্তার চেয়ে নতুন চ্যানেলের পানির স্রোত ও তীব্রতা অনেক বেশি। গত বছরও পানির আঘাতে সংযোগ সেতুর পিচিং ব্লক ধ্বসে যায়। সেই অংশে আবারও ভাঙন দেখা দিয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, কালীগঞ্জ উপজেলা প্রকৌশলী নেওয়াজ পারভেজ সংযোগ সড়ক ভাঙ্গনের কথা নিশ্চিত করে বলেন, ভাঙন রোধে কোন অবহেলা করা হয়নি। বালির বস্তা ডাম্পিং করে যান চলাচলের ব্যবস্থা করা হচ্ছে।

তিনি আরও বলেন, পানি উন্নয়ন বোর্ড সামনে বাঁধ না দিলে কখনোই এ রাস্তা টেকানো যাবে না। সব কিছু ভেঙ্গে যাবে।

উল্লেখ্য, আগামী ১৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু উদ্বোধন করবেন।

/পি.এস

লালমনিরহাট,সড়ক
apps