• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘সিলেটিদের জন্য সহজ হচ্ছে ভারতীয় ভিসা’

প্রকাশ:  ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২০ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৪০
সিলেট সংবাদদাতা
ফাইল ছবি

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, সুসময় ও দুঃসময়ে সব সময় ভারত বাংলাদেশের পাশে আছে, পাশে থাকবে। ভারত ও বাংলাদেশ দ্রুত উন্নয়নের দেশ হিসাবে নিজেদের মধ্যে স্থান করে নিয়েছে। দুই দেশের প্রধানমন্ত্রীর নেতৃত্বে উভয় দেশের সম্পর্ক আরও মর্যাদায় পৌঁছেছে। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। চরমপন্থি ধারণাকে দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করা বাংলাদেশের জন্য বিরাট সফলতা। এতে প্রতিবেশী দেশ হিসাবে ভারত খুবই গর্বিত।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সিলেটে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের (ইসকন) মন্দিরে ভারতীয় হাইকমিশনের অর্থায়নে অভয়চরন ভয়েস ছাত্রাবাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হর্ষবর্ধন শ্রিংলা বলেন, ভারত ও বাংলাদেশ অনেক উন্নয়নমূলক কাজ করেছে। কুলাউড়া-শাহবাজপুর রেললাইন সংস্কার কাজ শুরু হয়েছে। এটি চালু হলে দু’দেশের ব্যবসা বাণিজ্য আরও বাড়বে।

ভারতীয় রাষ্ট্রদূত বলেন, এবছর সিলেটে ভারতের নতুন সহকারী হাইকমিশন অফিস চালু হয়েছে। আগামী ৩-৪ দিনের মধ্যে সহকারী হাইকমিশনার যোগদান করবেন।

এর ফলে সিলেটবাসীদের জন্য ভারতের ভিসা পাওয়া সহজ হয়ে যাবে।

তিনি বলেন, রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের সাহিত্য কর্ম আমাদের দু’দেশের সম্পর্ককে আরও সুদৃঢ় করেছে। এতে বাংলা সাহিত্য কর্ম আরও সমৃদ্ধ হচ্ছে। ভালো প্রতিবেশী দেশ হিসাবে দু’দেশ মর্যাদার আসনে ঠাই করে নিয়েছে। বাংলাদেশ সত্যিকার অর্থে সোনার বাংলা হিসাবে গড়ে উঠুক এই প্রত্যাশা করি।

ইসকন বাংলাদেশের সভাপতি সাবেক ডিআইজি এসআর বারৈ’র সভাপতিত্বে দেবামৃত নিতাই দাস ও ডা. সত্য সুন্দরী দেবী দাসীর পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- শাবির ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ, মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগের অতিরিক্ত সচিব অরুন কুমার মালাকার, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ, ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক চারু চন্দ্র দাস ব্রহ্মচারী, ভারতের ইসকন মায়াপুর ইন্সটিটিউটের অধ্যাপক আনন্দ বর্ধন দাস ব্রহ্মচারী, ইসকন বাংলাদেশের প্রথম সন্যাসী ভক্তিপ্রিয়ম গদাধর স্বামী মহারাজ, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, যুগ্ম-সম্পাদক বিজিত চৌধুরী, শাবির প্রক্টর হিমাদ্রী শেখর রায়, বাংলাদেশ হিউম্যান রাইটস জার্নালিস্ট কমিশন সিলেট’র সভাপতি ফয়সল আহমদ বাবলু প্রমুখ।

-একে

হর্ষবর্ধন শ্রিংলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close