• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

নতুন জোটের শর্ত সংবিধান পরিপন্থী : তোফায়েল

প্রকাশ:  ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৯
ভোলা প্রতিনিধি

যুক্তফ্রন্ট নামে নতুন জোটকে স্বাগত জানালেও তাদের দেয়া শর্তগুলো একটাও গ্রহণযোগ্য না বলে মন্তব্য করেছেন বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ সময় তিনি বলেন, তাদের দেয়া দাবি প্রত্যেকটাই সংবিধান পরিপন্থী। কারণ নির্বাচনকালীন সংবিধানে সরকার থাকবে ক্ষমতাসীন সরকার। যেটা পৃথিবীর সকল দেশে আছে।

সোমবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে ভোলা সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ক্ষমতাসীন দল অর্থাৎ প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন সরকার দায়িত্ব পালন করবে। এবং পরিচালনা করবে নির্বাচন কমিশন। সেই নিবার্চন অনুষ্ঠিত হবে নির্বাচন কমিশনের ঘোষিত তারিখ অনুযায়ী। এর বাইরে যাওয়ার কোন সুযোগ নাই। এবং কোন অগণতান্ত্রিক সংবিধান পরিপন্থী কোন প্রস্তাব গ্রহণ করা হবে না। তিনি বলেন, যুগপত আন্দোলন করতে পারে। কিন্তু কাউকে আইন নিজের হাতে নেয়ার সুযোগ দেয়া হবে না। ১৩, ১৪, ও ১৫ তে যে ভাবে মানুষ হত্যা করেছে। অগ্নিসংযোগ করেছে। মায়ের কোল খালি করেছে। গুলি করে হত্যা করেছে, প্রিজাইডিং অফিসার মেরে করেছে। পুলিং বুথ পুড়িয়েছে। এগুলো কখনও আর করতে দেয়া হবে না।

পরে বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ ও সাংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মমতাজ বেগম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা: হারুন অর রশিদ, মাছরাঙা টিভির ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ ও প্রশাসনের কর্মকর্তাগণ বাংলা বাজারের স্থাপিত স্বাধীনতা জাদুঘর পরির্দশন করেন।

এছাড়াও বিকেলে ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উন্নয়ন কনসার্ট উদ্বোধন করবেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ ও সাংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

/পি.এস

ভোলা,তোফায়েল,সংবিধান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close