• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

টস হেরে ব্যাটিংয়ে ভারত

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০০ | আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৬
স্পোর্টস ডেস্ক

এশিয়া কাপ টুর্নামেন্টের ১৪তম আসরের ৪র্থ দিনে শক্তিশালী ভারতের বিপক্ষে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নবাগত হংকং।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন হংকং অধিনায়ক আশুমান রাথ। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বিকাল সাড়ে পাঁচটায়। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, বিটিভি ও স্টার স্পোর্টস-১।

২০০৮ সালে এশিয়া কাপে ভারত ও হংকং এই দুই দল মুখোমুখি হয়। সে ম্যাচে ভারত জয় পায় ২৫৬ রানে। ভারত প্রথম ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে করে ৩৭৪ রান। জবাবে ব্যাট করতে নেমে হংকং ১১৮ রানে অলআউট হয়ে যায়।

চলতি বছর ভারত ইতোমধ্যে ৯টি ওয়ানডে ম্যাচ খেলেছে। জিতেছে ৬টি এবং হেরেছে ৩টিতে। ভারত ৬টি ওয়ানডে সিরিজ জয়ের পর সম্প্রতি স্বাগতিক ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ হারে। তিন ম্যাচ সিরিজে ভারত হেরেছে ১-২ ব্যবধানে।

পাকিস্তানের বিরুদ্ধে গ্রুপের প্রথম ম্যাচে রোববার (১৬ সেপ্টেম্বর) হংকং একেবারে ভালো খেলতে পারেনি। মাত্র ১১৬ রানে অলআউট হয় দলটি। শেষে পাকিস্তানের বিরুদ্ধে ৮ উইকেটে হারে হংকং।

হংকংকে আজ হারাতে পারলেই সুপার ফোর রাউন্ডের টিকিট কেটে ফেলবে ভারত। সেক্ষেত্রে বুধবার (১৯ সেপ্টেম্বর) পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে একেবারে হালকা মনে নামতে পারবেন রোহিতরা। বুধবার (১৯ সেপ্টেম্বর) প্রায় পনেরো মাস পর পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামছে ভারত। তাই এই দুবাইয়ের এই ম্যাচটা আলাদা গুরুত্ব পাচ্ছে। অবশ্য তার আগে আজ হংকংয়ের বিরুদ্ধে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছে রোহিত শর্মারা।

ভারত একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, আম্বাতি রায়ডু, দিনেশ কার্তিক, এমএস ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, শারদিল ঠাকুর, চাহাল এবং খালীল আহমেদ।

হংকং একাদশ:

নিকাকাত খান, আশুমান রাথ (অধিনায়ক), বাবর হায়াত, ক্রিস্টোফার কার্টার, কিনচিত শাহ, এহসান খান, আজিজ খান, স্কট ম্যাককেনি (উইকেটরক্ষক), তানভীর আফজাল, এহসান নওয়াজ এবং নাদিম আহমেদ

/অ-ভি

টস,ব্যাটিং,ভারত,হংকং,এশিয়া কাপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close