• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

গোরস্তানেও পুলিশ মোতায়েন করা উচিত: নজরুল

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৯
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, মৃতরা নাকি সরকারের বিরুদ্ধে আন্দোলন করে। তিনি বলেন, আগস্টে যিনি মারা গেছেন তিনি নাকি সেপ্টেম্বরে পুলিশের ওপর হামলা করেছেন। শুধু জীবিতরাই নয়, এই সরকারের বিরুদ্ধে মৃতরাও লড়াই করে! দেশের বিভিন্ন জায়গায় মৃত ব্যক্তিদের নামে পুলিশের মামলার প্রসঙ্গ টেনে তিনি একথা বলেন।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত সংহতি সমাবেশে তিনি এই মন্তব্য করেন

সম্পর্কিত খবর

    নজরুল ইসলাম খান বলেছেন, গোরস্তানেও সরকারের পুলিশ মোতায়েন করা উচিত। কারণ যদি মৃতরা এসে আন্দোলন করে, সেটাকে প্রতিহিত করবে কে?

    তিনি আরও বলেন, গত কয়েকদিনে কয়েক হাজার মামলা দেয়া হয়েছে। কি অদ্ভূত একটি দেশ, এই দেশের জন্যই কি মুক্তিযুদ্ধ করলাম। পত্রিকায় এসেছে পরিবেশ দূষণে মৃত্যুর হার দক্ষিণ এশিয়ায় সর্বোচ্চ এই দেশে। কিন্ত এই হিসাব কেউ করে নাই, যে রাজনৈতিক দূষণে বিশ্বে বাংলাদেশে সবচেয়ে বেশি মানুষ মারা যায়। এই দূষণে মারা গেছে গত কয়েক বছরে কয়েক হাজার মানুষ।

    নজরুল ইসলাম বলেন, গত কয়েকদিনেই হাজার হাজার মামলা দেয়া হয়েছে। লাখ লাখ আসামি করা হয়েছে। আমাদের মিটিংয়ের অনুমতি দেয়া হয়। আবার আমাদের কর্মীরা আসার সময় গ্রেপ্তার হন কিংবা যাওয়ার সময় গ্রেপ্তার হন। মিটিংয়ে আসলে তাদের ফিরে যাওয়ার উপায় থাকে না।

    বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নিউইয়র্ক সফর নিয়ে আওয়ামী লীগ নেতৃবৃন্দের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, হাছান মাহমুদ সাহেব মাঝেমধ্যে উল্টাপাল্টা কথা বার্তা বলেন। যার কারণে তাদের দলের নেত্রী সাজেদা চৌধুরীও প্রকাশ্যে মিটিংয়ে বলেছিলেন - দেশের মধ্যে বহু বেয়াদব দেখেছি, এরকম দেখি নাই।

    নজরুল বলেন, হাছান মাহমুদ বলেছিলেন আমাদের মহাসচিব জাতিসংঘে কারও দাওয়াতে যাননি। এটা মিথ্যাচার করা হয়েছে। আমি বলব এটা নিউইয়র্কে জাতিসংঘের সদর দপ্তর। আমাদের এখানে যে সচিবালয় আছে এখানে কি এপয়েন্টমেন্ট ছাড়া, পাশ ছাড়া যেতে পারবেন? মির্জা ফখরুল যে এখান থেকে নিউইয়র্ক গেলেন, সেখানে জাতিসংঘের মহাসচিবের প্রতিনিধি তার সঙ্গে কথা বললেন কোনও দাওয়াত ছাড়া? এরকম তো হয় না কখনও। এর আগে এক সহকারী মহাসচিব এসেছিলেন( তারানকো)। তার সঙ্গে দুই জোটের শীর্ষ নেতারা দেখা করেছেন।

    বাংলাদেশের লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, জিনাফ সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close