• বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৪
  • ||

মন্ত্রীর পা ধরেছি, তবুও রাস্তার কাজ শুরু হয়নি: শামীম ওসমান

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সরকার দলীয় সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, তার হাত ধরেই আমার ছাত্র রাজনীতিতে আসা। আমি তার পায়ের কাছে বসে রাজনীতি শিখেছি। আজ তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সংসদে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উদ্দেশ্যেে এসব কথা বলেছেন তিনি।

তিনি আরও বলেন, তিন বছর ধরে আমি তার পায়ের কাছে বসে অনুরোধ করেছি নারায়ণগঞ্জের চাষাঢ়া-আদমজী সড়কের কাজ শুরুর জন্য। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত ছিল। কিন্তু তিন বছরে এই রাস্তা তৈরি হয়নি।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) জাতীয় সংসদে এসব কথা বলেন। শামীম ওসমান বলেন, আমার এলাকায় মন্ত্রী নিজে গিয়েছেন। তিনি রেলমন্ত্রীর সঙ্গে ফোনে কথাও বলেছিলেন। এই রাস্তা আমার এলাকার মানুষের জন্য খুবই দরকার। তাই আমি মন্ত্রীর পায়ে ধরেছি। এতে আমার খারাপ লাগেনি। তবুও কাজ হয়নি। এখন এই রাস্তার জন্য আমাকে কী করতে হবে মন্ত্রী বলে দিন।

শামীম ওসমানের এ কথার জবাবে ওবায়দুল কাদের বলেন, চাষাঢ়া-আদমজী সড়কের কাজটি অনুমোদনের অপেক্ষায় আছে। এ ব্যাপারে রেলমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। কাজটি দ্রুত শুরু করার জন্য আবারও আলোচনা করবো।

তবে শামীম ওসমান বলেন, আমি ওই রাস্তার কাজ শুরুর ঘোষণা দিয়েছিলাম মন্ত্রীর কাছ থেকে অনুমতি নিয়ে। মন্ত্রী ডিপিপিতে পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠালে কিছু ত্রুটি থাকায় পরিকল্পনা কমিশন সেটি ফেরত দিয়েছিল। ত্রুটি সংশোধন করে আবারো পরিকল্পনা মন্ত্রণালায়ে পাঠানো হয়েছে। সেটি ৪-৫ মাস হয়ে গেছে।

এরপর জবাবে মন্ত্রী বলেন, এটা পরিকল্পনা মন্ত্রণালয়ের অনুমোদনের অপেক্ষায় আছে। পরিকল্পনামন্ত্রীর সঙ্গে আলোচনার মাধ্যমে ওই সড়কের কাজ দ্রুত শুরুর বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

/রবিউল

শামীম ওসমান,ওবায়দুল কাদের
apps