• শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৫
  • ||

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক গ্রেফতার

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১০
আহমাদুল কবির, মালয়েশিয়া
প্রিন্ট

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে গ্রেফতার করা হয়েছে। ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বেরহাদ (১এমডিবি) ফান্ডের ২ দশমিক ৬ বিলিয়ন মালয়েশিয়ান রিঙ্গিত নিজের ব্যক্তিগত অ্যাকাউন্টে জমা করার অভিযোগে দুর্নীতিবিরোধী সংস্থা বুধবার তাকে গ্রেফতার করে।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হবে।

এক বিবৃতিতে মালয়েশিয়ান এন্টি করাপশন কমিশন (এমএসিসি) জানিয়েছে, স্থানীয় সময় বুধবার বিকেল ৪টা ১৩ মিনিটে পুত্রজয়ায় প্রতিষ্ঠানটির হেডকোয়ার্টার থেকে তাকে গ্রেফতার করা হয়।

এমএসিসির তরফ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে কুয়ালালামপুর সেশন্স আদালতে তোলা হবে। আদালতে তোলার আগে নাজিবের কাছ থেকে বিবৃতি গ্রহণ করবে এমএসিসি। এ কাজে তারা পুলিশের সহায়তা নেবেন।

এর আগে গত ৩ জুলাই দুর্নীতির অভিযোগে কুয়ালালামপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। এছাড়া ওয়ানএমডিবি রাষ্ট্রীয় বিনিয়োগ তহবিলের দুর্নীতির তদন্তের অংশ হিসেবে তার বাড়ি থেকে ১৬ লাখ ডলার মূল্যের স্বর্ণ এবং হীরার নেকলেস, ১৪টি টায়রা, ১৪০০ নেকলেস, ৫৬৭ হ্যান্ডব্যাগ, ৪২৩টি ঘড়ি, ২২০০টি আংটি, ১৬০০ ব্রোচ এবং ২৩৪টি সানগ্লাস জব্দ করা হয়। তবে গ্রেফতারের একদিন পরেই এই সাবেক প্রধানমন্ত্রীকে জামিনে মুক্তি দেয় দেশটির আদালত। মুক্তি পাওয়ার পর রাষ্ট্রীয় বিনিয়োগ তহবিল থেকে অর্থ লুটের অভিযোগ প্রত্যাখ্যান করেন তিনি।

কিন্তু নতুন করে আবারও দুর্নীতির অভিযোগে তাকে গ্রেফতার করা হলো। এমএসিসির তরফ থেকে জানানো হয়েছে, ২৩(১) ধারার অধীনে তার বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ আনা হবে।

মালয়েশিয়া,প্রধানমন্ত্রী নাজিব রাজাক,গ্রেফতার

সর্বাধিক পঠিত