• শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৫
  • ||

‘সংঘাতের আশঙ্কায়’ সীতাকুণ্ডে কাদেরের পথসভা স্থগিত

প্রকাশ:  ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩৩ | আপডেট : ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে সংঘাতের আশঙ্কায় চট্টগ্রামের সীতাকুণ্ডে পূর্বঘোষিত আওয়ামী লীগের পথসভা স্থগিত করা হয়েছে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সড়কপথে সফরে চট্টগ্রামে প্রথম সভা শনিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে সীতাকুণ্ড উচ্চ বিদ্যালয় মাঠে হওয়ার কথা ছিল।

পথসভা স্থগিত করার বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম বলেন, কেন্দ্র থেকেই সীতাকুণ্ডের পথসভা স্থগিত করা হয়েছে। সমন্বয়ের কিছুটা ঘাটতি আছে। সেজন্য এই সিদ্ধান্ত।

জানা যায়, বর্তমানে সীতাকুণ্ডে আওয়ামী লীগের চারটি অংশ সক্রিয়। এর মধ্যে সীতাকুণ্ডের সংসদ সদস্য দিদারুল আলম এক গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন। উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা যুবলীগের সভাপতি এসএম আল মামুন তার প্রবল বিরোধী আরেকটি অংশের নেতৃত্ব দিচ্ছেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল চৌধুরীরও আলাদা বলয় আছে।

সম্প্রতি দলের অর্ন্তদ্বন্দ্বে ভাইসহ যুবলীগ নেতা খুনের ঘটনা ঘটেছে সীতাকুণ্ডে। তাই সংঘাতের আশঙ্কায় কেন্দ্র এই সিদ্ধান্ত নিয়েছে।

আজকের পথসভা বাতিল হলেও রোববার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় চট্টগ্রামের কর্ণফুলী ও আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ক্রসিং এলাকার এস আর স্কয়ার সংলগ্ন মাঠে সমাবেশের আয়োজন করা হয়েছে। পরে দুপুর ১২টার দিকে লোহাগাড়ার চুনতি হাইস্কুল মাঠে সুধী সমাবেশে যোগ দেবেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা।

উল্লেখ্য, এর আগে ওবায়দুল কাদের দলীয় নেতাদের নিয়ে ট্রেনে করে উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন।

/অ-ভি

সীতাকুণ্ড,কাদের,পথসভা,স্থগিত

সর্বাধিক পঠিত