• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আমরা যুদ্ধের জন্য প্রস্তুত, ভারতকে হুমকি পাকিস্তানের

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৬
আন্তর্জাতিক ডেস্ক

ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াতের বক্তব্যের জবাবে এবার যুদ্ধের প্রসঙ্গ ছুঁড়ে দিল পাকিস্তান। সূত্র: কলকাতা২৪।

বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা যায় শনিবার (২২ সেপ্টেম্বর) পাকিস্তানের ডিজি আইএসপিআর মেজর জেনারেল আসিফ গফুর জানিয়েছেন, পাকিস্তান একটি পরমাণু শক্তিসম্পন্ন দেশ এবং সে সর্বদা যুদ্ধের জন্য প্রস্তুত। পাকিস্তানের শান্তির বার্তাকে কেউ যেন দুর্বলতা মনে না করে, এমনি হুঁশিয়ারি দিয়েছে প্রতিবেশী রাষ্ট্র।

ভারতের সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত বলেন, পাকিস্তানের সেনা এবং সন্ত্রাসবাদীদের উচিত শিক্ষা দেওয়ার সময় চলে এসেছে। শান্তির বার্তা এবং সন্ত্রাস একসঙ্গে চলতে পারে না বলেই মত তার। সেনাবাহিনীকে যথেষ্ট স্বাধীনতা দেওয়া রয়েছে, জবাব দেওয়ার জন্য তারা প্রস্তুত এবং সরকারও পাশে রয়েছে।

উল্লেখ্য, ভারতের সঙ্গে মুখোমুখি বৈঠক চেয়েছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। দুই দেশের বিদেশমন্ত্রীর বৈঠকের আবেদন জানিয়ে তিনি চিঠি লিখেছিলেন নরেন্দ্র মোদিকে। কিন্তু কাশ্মীরে রক্তপাতের প্রতিবাদে সেই বৈঠকের সম্ভাবনা বাতিল করে দেয় ভারত। এরপরই সুর চড়ালেন ইমরান। ভারতের কোনও দূরদর্শিতা নেই বলে উল্লেখ করলেন তিনি।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) বৈঠক বাতিলের কথা জানিয়ে দেয় কেন্দ্র। এর পরের দিন শনিবার ট্যুইট করেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি লেখেন, ভারতের নেতিবাচক উত্তরে আমরা হতাশ। শান্তি আলোচনা পুনরায় শুরু করার জন্য আহ্বান জানানো হয়েছিল।

ইমরান আরও লিখেন, সারাজীবনে তিনি এমন অনেক ক্ষুদ্র মাপের লোককে দেখেছেন যারা, বড় দফতরের দায়িত্বে থাকেন। তাদের কোনও দূরদর্শিতা থাকে না বলেও উল্লেখ করেছেন তিনি।

/অ-ভি

ভারত,হুমকি,পাকিস্তান,যুদ্ধ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close