• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

‘পাকিস্তানকে হারিয়ে ফাইনালে খেলা অসম্ভব কিছু নয়’

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১৩ | আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২২
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট দলের কোচ স্টিভস রোডস বলেছেন, পাকিস্তান নিজেদের দিনে যে কোনো কিছু করে ফেলতে পারে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে তারা দুর্দান্ত খেলেছে। যদিও সেই মানে তারা এখানে খেলতে পারছে না। তবে পাকিস্তানকে নিয়ে কোনো কিছুই বল যায় না। তারা খুবই শক্তিশালী দল। নির্দিষ্ট দিনে যে কোনো কিছু করে ফেলতে পারে। তবে আমার মনে হয় পাকিস্তানকে হারিয়ে ফাইনালে খেলা অসম্ভব কিছু নয়।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় দুবাইয়ের আইসিসি ক্রিকেট একাডেমির কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এর আগে সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত একাডেমির প্রাঙ্গনে অনুশীলন সেরেছেন সাকিবরা। আগের দিন জানানো হয়েছিল, অনুশীলন শেষে কথা বলবেন অধিনায়ক মাশরাফি। কিন্তু সম্মেলনে ছিলেন না তিনি। একাই সম্মেলনে আসলেন কোচ স্টিভস রোডস।

দলের ব্যাটিং লাইন এখনও চিন্তার কারণ। টপ অর্ডারের ধারাবাহিকতা নেই। সবচেয়ে বড় চিন্তা ওপেনিংয়ে। টানা ব্যর্থ শান্তর জায়গায় সৌম্য সম্ভবত ফিরছেন। সৌম্য ফিরলে তো ইমরুল নিচেই ব্যাট করবেন। হয়তো তিনে। তবে এসব বিষয় এড়িয়ে যেতে চাইলেন কোচ। বলেন, হ্যাঁ, টপ অর্ডার সেভাবে রান করছে না। গত ম্যাচে ইমরুল- মাহমুদউল্লাহ দারুণ করেছে। হ্যাঁ, সৌম্য আজ পুরো সময় অনুশীলন করেছে। সে ঠিক আছে। একাদশ কি হবে, সেটা অধিনায়কের সঙ্গে আলোচনা করে ঠিক করা হবে।

পাকিস্তান ম্যাচে দুই চিন্তা বাংলাদেশের। তাদের আছে অত্যন্ত দ্রুত গতির বোলিং ও শাদাব খানের মতো লেগ স্পিনার। তবে এ দু'জনকে নিয়ে চিন্তিত নন কোচ। বলেন, পাকিস্তানের অত্যন্ত দ্রুতগতির পেসার আছে। তবে আবুধাবির উইকেট কিছুটা স্লো। বল ঠিকঠাক ব্যাটে আসে। ব্যাটিং উইকেট। তাই ওখানে পেস বোলিং নিয়ে খুব একটা চিন্তার কারণ আছে বলে মনে হয় না।

বুধবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় আবুধাবি স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। জয়ী দল পৌঁছে যাবে ফাইনালে।

/অ-ভি

পাকিস্তান,বাংলাদেশ,ক্রিকেট,এশিয়া কাপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close