• শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৫
  • ||

শেহজাদের সেঞ্চুরিতে আফগানদের সংগ্রহ ২৫২

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১:২২
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

মোহাম্মদ শেহজাদের সেঞ্চুরিতে ভারতকে ২৫৩ রানের টার্গেট দিয়েছে আফগানিস্তান। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলেন আফগান ওপেনার শেহজাদ। ১১৬ বলে ১২৪ রানের থামেন তিনি। তাতে ছিল ১১টি চার ও ৭টি ছক্কার মার। ৮৮ বলে তিন অঙ্কের ঘরে প্রবেশ করেন শেহজাদ। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম শতক।

এদিন নিজেদের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক আসগর আফগান। শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেন ত্রিশ বছর বয়সী শেহজাদ। ৬৫ রানের ওপেনিং জুটিতে জাভেদ আহমাদির ব্যাট থেকে আসে মাত্র ৫ রান (৩০ বলে)। এরপর ১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে আফগানিস্তান। দলীয় সংগ্রহ ৮১/১ থেকে হয়ে যায় ৮২/৪। দুইটি করে উইকেট নেন রবিন্দ্র জাদেজা ও কুলদীপ যাদব। গুলবাদিন নায়েবকে (১৫) নিয়ে পঞ্চম উইকেট জুটিতে ৫০ রান যোগ করেন শেহজাদ। মোহাম্মদ নবীর সঙ্গে ষষ্ঠ উইকেট জুটিতে আসে ৪৮ রান। ৩৮তম ওভারে শেহজাদের বিদায়ে আফগানদের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১৮০। নাজিবুল্লাহ জাদরানকে (২০) নিয়ে সপ্তম উইকেটে ৪৬ রানের জুটি গড়েন নবী। ৪৮তম ওভারে আউট হওয়ার আগে নবীর ব্যাট থেকে আসে ৫৬ বলে ৬৪ রান। রশিদ খান ১২ ও আফতাব আলম ২ রানে অপরাজিত থাকেন। আর দলীয় সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ২৫২ রান।

প্রসঙ্গত, এশিয়া কাপের সুপার ফোর পর্বে এটাই দুইদলের শেষ ম্যাচ। টানা দুই ম্যাচ জিতে আগেই ফাইনাল নিশ্চিত করে ভারত। আর টানা দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় আফগানরা। রোহিত শর্মা বিশ্রামে থাকায় প্রায় দুই বছর পর অধিনায়কের দায়িত্ব ওঠে মহেন্দ্র সিং ধোনির কাঁধে। ভারতের ওয়ানডে অধিনায়ক হিসেবে ২০০তম ম্যাচের মাইলফলক স্পর্শ করেন তিনি।

/রবিউল

মোহাম্মদ শেহজাদ,দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম,এশিয়া কাপ,মহেন্দ্র সিং ধোনি

সর্বাধিক পঠিত